নিয়মিত বাজার মনিটরিংয়ে সুন্দরগঞ্জে কমলো পণ্যের দাম, ভোক্তাদের স্বস্তি

Wednesday, March 25th, 2020

 

এম এ মাসুদ (সুন্দরগঞ্জ, গাইবান্ধা প্রতিনিধি) গাইবান্ধার সুন্দরগঞ্জে উপজেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিংয়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমে যাওয়ায় ভোক্তাদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। মুদি দোকানসমুহে ঝুলছে পণ্যের মূল্য তালিকা।

থানা পুলিশের সহযোগিতায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার কাজী লুতফুল হাসান মীরগঞ্জ হাটের কাঁচাবাজারসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ঘুরে ঘুরে দাম যাচাই করেন। বাজার যাচাইকালে তিনি বিভিন্ন পণ্যের ক্রেতা ও বিক্রেতাদের সাথে কথা বলেন।

এর আগে গত বুধবার থেকে শনিবার পর্যন্ত ৩/৪ দিন নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম অনেকটাই বৃদ্ধি পেলে, গত ২১ মার্চ শনিবার ‘করোনা আতঙ্কঃ সুন্দরগঞ্জে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম’ শিরোনামে প্রতিদিনের সংবাদসহ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২২ মার্চ রোববার প্রতিটি নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে ২৪ ঘন্টার মধ্যে মূল্য তালিকা ঝুলানোর নির্দেশনা দিয়ে মাইকিং করা হয়।

উপজেলা প্রশাসনের এ নির্দেশনা ও নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনার ফলে আটা, তেল, ডাল, লবণ, মসলা, পেঁয়াজ, রসুন,আদাসহ বিভিন্ন পণ্যের দাম দ্রুত নিয়ন্ত্রণে আসায় জনমনে নেমে এসেছে স্বস্তি।

সরেজমিন বাজার ঘুরে দেখা গেছে, প্রতিটি মুদি দোকানে ঝুলছে পণ্যের মূল্য তালিকা। আর ক্রেতারা পণ্যের সেই মূল্য তালিকা দেখে কিনছেন তাদের প্রয়োজনীয় পণ্য।

এদিকে, বিভিন্ন ওষুধের ফার্মেসীতে খোঁজ নিয়ে দেখাগেছে গত কয়েকদিন থেকেই পাওয়া যাচ্ছেনা কোন হেক্সিসল, ডেটল ও স্যাভলন। ব্যবসায়ীররা জানান, বিক্রয় প্রতিনিধিরা তাদের জানিয়েছেন সরবরাহ না থাকায় এসব স্যানিটাইজার দেয়া সম্ভব হচ্ছে না।

কথা হয় জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর স্থানীয় প্রতিনিধি ফারুক আহমেদের সঙ্গে। তিনি বলেন-“ কোম্পানী হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন না করায় এসব পণ্য সরবরাহ করা সম্ভব হচ্ছে না।