ঘরে বসে যেসব সিনেমা দেখে ভ্রমণের আনন্দ পাবেন

Tuesday, March 24th, 2020

ঘরে বসে এই সিনেমাগুলো দেখে ভ্রমণের আনন্দ পাবেনঘরে বসে এই সিনেমাগুলো দেখে ভ্রমণের আনন্দ পাবেন

 

ডেস্ক নিউজঃ এখন সময় ঘরে থাকার। ঘরে বসে থাকতে থাকতে আপনি বিরক্ত? আর ভালো লাগছে না? বের হবেন না দয়া করে। বরং দরজার ছিটকিনিটা ঠিকঠাক এঁটে দেওয়া আছে কি না, দেখে নিয়ে খুলে দিন মনের জানালা। দেখে নিন সেই সিনেমাগুলো, যেগুলো আপনাকে নিয়ে যাবে সমুদ্রের ধারে, বনে, জঙ্গলে, পাহাড়ে। নির্জন রাস্তা ধরে চলছেন তো চলছেনই। আর আপনি চাইলে সেই যাত্রায়ই পৌঁছে যেতে পারেন মঙ্গলগ্রহেও! এসবে মুগ্ধ হতে, জানতে, দেখতে হবে কিছু নির্দিষ্ট সিনেমা।

লিটল মিস সানসাইন সিনেমার গল্পটি ভ্রমণ নিয়ে। ছবি: সংগৃহীতলিটল মিস সানসাইন সিনেমার গল্পটি ভ্রমণ নিয়ে। ছবি: সংগৃহীত

বন্ধুকে নিয়ে হারিয়ে যেতে চান কোথাও? দেখে নিন ১৯৯১ সালের মার্কিন ছবি ‘থেলমা অ্যান্ড লুইস’। রোড অ্যাডভেঞ্চার যাঁদের পছন্দ, তাঁদের তালিকার প্রথম সারির নাম এই ছবি। তবে কোনো কারণে কোনো বিপদ হলে বা পুলিশ তাড়া করলে সেটাও নিশ্চয়ই নিজ দায়িত্বে পরিস্থিতি সামলে নেবেন। ‘রোমান হলিডে’ না দেখলে এক্ষুনি দেখুন। পরিবার নিয়ে দেখুন। দেখে ফেলুন ‘ইনটু দ্য ওয়াইল্ড’। তিন–তিনটি অস্কারজয়ী জ্যাক নিকলসন আর একটি অস্কারজয়ী মরগ্যান ফ্রিম্যান অভিনীত ‘দ্য বাকেট লিস্ট’ দেখেননি, টুকটাক সিনেমা দেখেন, খোঁজখবর রাখেন, তাঁদের ভেতর এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। তবুও যদি দেখে না থাকেন, তবে এই সুযোগে দেখে নিন। সঙ্গে আপনার বাকেট লিস্টটাও তৈরি করে ফেলতে পারেন।

মরগ্যান ফ্রিম্যান অভিনীত ‘দ্য বাকেট লিস্ট’ ভ্রমণের আনন্দে দেবে। ছবি: সংগৃহীতমরগ্যান ফ্রিম্যান অভিনীত ‘দ্য বাকেট লিস্ট’ ভ্রমণের আনন্দে দেবে। ছবি: সংগৃহীত

চট করে দেখে ফেলতে পারেন ‘দ্য দার্জিলিং লিমিটেড’। ছুটি কাটাতে পরিবার নিয়ে দার্জিলিং যেতে মন চাচ্ছে? দেখে ফেলুন সত্যজিৎ রায়ের ‘কাঞ্চনজঙ্ঘা’ বা ‘অরণ্যের দিনরাত্রি’। ও, আপনি হিন্দি সিনেমার ভক্ত? তাহলে ‘দিল চাহতা হ্যায়’ দেখে নিন। আগে দেখলে আরেকবার দেখুন। দেখুন আর মনে মনে ঘুরে আসুন ভারতের গোয়া আর অস্ট্রেলিয়ার সিডনি থেকে। রোমান্টিক ছবি পছন্দ? তাহলে দেখুন কারিনা কাপুর আর শহীদ কাপুর অভিনীত ‘জাব উই মেট’। মুম্বাই, পাঞ্জাব আর হিমাচল প্রদেশ দেখা শেষ বা আপনি যদি শাহরুখ-ভক্ত হন, তাহলে দেখে ফেলুন ‘জাব হ্যারি মেট সেজাল’। এখন তো ইউরোপে যাওয়ার কথা চিন্তা করলেও ভয় লাগবে। তবে যদি কিঞ্চিৎ পুরোনো ইউরোপে ঘুরে আসার সাধ জাগে, তাহলে শাহরুখ-কাজলের ডিডিএলজেতেও চোখ বুলিয়ে নিতে পারেন।

ইউরোপে ঘুরে আসার সাধ জাগলে শাহরুখ-কাজলের ডিডিএলজেতেও চোখ বুলিয়ে নিতে পারেন। ছবি: সংগৃহীতইউরোপে ঘুরে আসার সাধ জাগলে শাহরুখ-কাজলের ডিডিএলজেতেও চোখ বুলিয়ে নিতে পারেন। ছবি: সংগৃহীত

এত সময় নেই? দেখুন ‘দিল ধাড়াকনে দো’। একটি ছবি দেখেই ঘুরে আসুন তিন দেশ—তুরস্ক, স্পেন আর তিউনিসিয়া। দেখে ফেলতে পারেন ‘কুইন’ বা ‘হাইওয়ে’। ওপরের সব ছবিই দেখা? তাহলে দেখুন ‘লিটল মিস সানসাইন’, ‘ওয়েজেস অব ফিয়ার’, ‘ব্যাডল্যান্ডস’, ‘প্যারিস টেক্সাস’, ‘হানিমুন ট্রাভেলস প্রাইভেট লিমিটেড’, ‘কারিব কারিব সিঙ্গেল’, ‘কারওয়া’, ‘হাইওয়ে’, ‘পিকু’, ‘রোড’, ‘ইজি রাইডার্স’, ‘লা স্ট্রাডা’ সিনেমা।