শরীয়তপুরে জমিসংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের বাড়িঘরে অগ্নি সংযোগের অভিযোগ

Monday, March 23rd, 2020

 

রোমান আহমেদ (শরীয়তপুর প্রতিনিধি) শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের উত্তর ভাষানচর গ্রামে ফিরোজ কাজী নামে এক ব্যক্তির বাড়িঘরে প্রতিপক্ষ অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ২০ মার্চ দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে নাসির কাজী পালং থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের উত্তর ভাষানচর গ্রামের মৃত নাসির কাজীর ছেলে ফিরোজ কাজীর সাথে একই গ্রামের জিয়া কাজী, লোকমান কাজী, আক্তার কাজী ও বসির উদ্দিন কাজীর সাথে দীর্ঘদিন যাবৎ জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। এদিকে ২০ মার্চ রাতে পরিবার পরিজন নিয়ে ঘুমিয়ে পড়ে ফিরোজ কাজী। ওইদিন দিবাগত রাত অর্থাৎ ২১ তারিখ রাত ১২ টা ৪০ মিনিটে রাতে মানুষের শব্দে ঘুম ভেঙে দেখে প্রতিপক্ষরা তার ঘরের টিনে কেরাসিন ছিটিয়ে দিয়ে আগুন ধরিয়ে দিয়ে দেয়। ফিরোজ কাজীর চিৎকারে প্রতিবেশীরা আগুন নিভাতে চলে আসলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। এতে ফিরোজ কাজীর ঘরে আসবাবপত্র, তিনটি ছাগল ও একটি গরু পুড়ে যায়। এতে ফিরোজ কাজীর প্রায় সাত লাখ টাকার ক্ষতি হয় বলে জানান তিনি। এ ব্যাপারে ফিরোজ কাজী বাদী হয়ে পালং থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

এ ব্যাপারে ভুক্তভোগী ফিরোজ কাজী বলেন, আমাদের ঘুমন্ত অবস্থায় মেরে ফেলার উদ্দেশ্যে জিয়া কাজী গংরা আমাদের বাড়ি-ঘরে আগুন দিয়েছে। আমি এর সঠিক বিচার চাই। অন্যদিকে, অভিযুক্তদের বক্তব্যের জন্য বারবার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।