ট্রাফিক আইন ২০১৮ বাস্তবায়নে লালমনিরহাট ট্রাফিক বিভাগ তৎপর

Tuesday, February 18th, 2020

মোঃ মামুনুর রশিদ (লালমনিরহাট প্রতিনিধি) লালমনিরহাট ট্রাফিক বিভাগ ট্রাফিক আইন ২০১৮ বাস্তবায়নে কঠোর তৎপরতার সাথে কাজ করে যাচ্ছে। ১৮ই ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে জেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেক পোস্ট বসিয়ে নতুন এ আইনের প্রয়োগ সরজমিনে দেখা গেছে।

লালমনিরহাট পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট মোঃ আল ফরিদের নেতৃত্বে ট্রাফিক আইন ২০১৮ বাস্তবায়নে কাজ করতে দেখা গেছে। এ বিষয়ে সার্জেন্ট আল ফরিদের সাথে কথা বললে তিনি বলেন সাধারন মানুষ ট্রাফিক আইন ২০১৮ সম্পর্কে পুরোপুরি জ্ঞাত নয়, আমরা সাধারন মানুষকে এ আইন সম্পর্কে দির্ঘ্যদিন যাবৎ বিভিন্ন ভাবে প্রচার প্রচারনির মাধ্যমে সচেতন করার চেষ্টা করছি। আগে সাধারন মানুষকে এ আইন সম্পর্কে সচেতন করতে হবে।

ট্রাফিক আইন ২০১৮ইং মোতাবেক হেলমেট না থাকা মোটর সাইকেল আরোহীদের ৬মাসের কারাদন্ড ও সর্বোচ্চ ১০হাজার টাকা অর্থ দন্ড অথবা উভয় দন্ড হতে পারে। একই ভাবে ১মোটর সাইকেলে তিনজন আরোহী থাকলে এ সাজার বিধান রয়েছে বলে তিনি জানান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত লালমনিরহাট সদর উপজেলায় ৮টি মামলা হযেছে। এ বিষয়ে লালমনিরহাট পুলিশ সুপারের সঙ্গে কথা বললে তিনি বলেন, সড়কের দুর্ঘটনা রোধে লালমনিরহাট ট্রাফিক বিভাগ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।