বোমা হামলায় পাকিস্তানে ৮ জনের মৃত্যু

Tuesday, February 18th, 2020

পাকিস্তানের কোয়েটায় বোমা হামলার পর ঘটনাস্থলে হতাহতদের উদ্ধারের কাজ চলছে। ছবি: এএফপিপাকিস্তানের কোয়েটায় বোমা হামলার পর ঘটনাস্থলে হতাহতদের উদ্ধারের কাজ চলছে। ছবি: এএফপি

 

ডেস্ক নিউজঃ বাংলাদেশ দল দু-দফায় পাকিস্তান সফর করে এসেছে। তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট শেষ হয়েছে। আরেক দফা পাকিস্তানে গিয়ে একটি ওয়ানডে ও বাকি টেস্ট খেলবেন মুমিনুল-তামিমেরা। দেশটি আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিরাপদ প্রমাণ করতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর হামলার পর যে বড় কোনো দলই পাকিস্তানে যেতে রাজি হচ্ছে না। বাংলাদেশ ও এর আগে শ্রীলঙ্কার পাকিস্তান সফর দিয়ে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করার চেষ্টা শুরু হয়েছে পাকিস্তানের। গতকাল সে চেষ্টা একটা বড় ধাক্কা খেল।

পঞ্চমবারের মতো পাকিস্তান সুপার লিগ আয়োজিত হচ্ছে। অবশেষে নিজেদের মাটিতে সম্পূর্ণ পিএসএল আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান। অনেকে বিদেশি ক্রিকেটার আসছেন পাকিস্তানে। এ অবস্থায় গতকাল পাকিস্তানের কোয়েটাতে আত্মঘাতী বোমা হামলা হয়েছে। ধর্মীয় এক মিছিলে সে হামলায় অন্তত আটজন নিহত হয়েছে বলে জানিয়েছে আল জাজিরা। এদের মধ্যে অন্তত দুজন পুলিশ অফিসার বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। কর্তৃপক্ষ এখনো আনুষ্ঠানিকভাবে হতাহতের সংখ্যা জানায়নি। পিএসএলে কোয়েটার একটি ফ্র্যাঞ্চাইজি আছে। তবে কোয়েটা গ্ল্যাডিয়টেরসের কোনো ম্যাচ এবার হোম ভেন্যুতে নেই।

পাকিস্তানের অনেক সংবাদমাধ্যম অবশ্য জানিয়েছে, এই হামলায় অন্তত ১২জন প্রাণ হারিয়েছে। আল জাজিরার দাবি, প্রদেশের মুখ্যমন্ত্রী জিয়া লানগোভ জানিয়েছেন, আহলে সুন্নত ওয়াল জামাতের এক অনুষ্ঠানস্থলের কাছে এ ঘটনা ঘটেছে।

২০ ফেব্রুয়ারি পিএসএল শুরু হবে। করাচি, লাহোর, রাওয়ালপিন্ডি ও মুলতানে হবে এবারের ৩৪টি ম্যাচ। কিন্তু টুর্নামেন্টের মাত্র দুদিন আগে এমন হামলার ঘটনা এ টুর্নামেন্টের আয়োজন নিয়ে শঙ্কা সৃষ্টি করছে।