চাঁপাইনবাবগঞ্জে দ্বিতীয় শিফটের ক্লাসের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন!

Monday, February 17th, 2020

 

নাদিম হোসেন (গোমস্তাপুর প্রতিনিধি) চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় শিফটের ক্লাস চালুর দাবিতে কলেজে সামনে মানববন্ধন করেছে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। আজ সোমবার সকালে ইনস্টিটিউটের সাধারন শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। গত ১লা ফেব্রুয়ারি ২০২০ থেকে ইনস্টিটিউটের শিক্ষকরা ২য় শিফটের সম্মানী ভাতার দাবিতে ক্লাস বর্জন করছেন।

চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা বলেন, গত ১লা জুন ২০১৮ থেকে বেতন দেয়া হচ্ছে না আমাদের। এই কারণে গত ০৯ দিন ধরে ক্লাস হচ্ছে না পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় শিফটের ৬টি বিভাগে।এজন্য দ্বিতীয় শিফটের ছাত্র-ছাত্রীরা চরম বিপাকে পড়েছে বলে তারা এমনটা জানায়।

এদিকে বাড়তি ভোগান্তিতে পড়েছে দেশের বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা। চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় শিফটে এই প্রতিষ্ঠানে প্রায় ১৮’শ শিক্ষার্থী রয়েছে। এখন এসব শিক্ষার্থী চরম ভোগান্তি সহ শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে বলে এমটা ধারনা করে শিক্ষার্থীরা।

তাদের দাবি টাকার জন্য কেন শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চয়তার মধ্যে ধাবিত বলে শিক্ষার্থীরা ধারনা করেন।

প্রথম শিফটের ক্লাস চললেও দ্বিতীয় শিফটের কেন বন্ধ থাকবে এমন প্রশ্নের রেখে দাবী তুলে ধরে মানব বন্ধন করে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা সবাই একযোগে বলেন, আমরা যৌক্তিক আন্দোলন করছি বলে এসব কথা তুলে ধরেন।

দ্বিতীয় শিফটের সম্মানী ভাতার জটিলতা নিরসনে কোনো সমাধান না হওয়ায় কারিগরী শিক্ষক অধিদপ্তরাধীন সকল শিক্ষক কর্মকর্তা-কর্মচারী মর্মাহত।

এদিকে শিক্ষার্থীদের ৪ দফা দাবি সমূহ উল্লেখ্য করে শিক্ষার্থীরা বলেন,

১.অতি শীঘ্রই দ্বিতীয় শিফটের কার্যক্রম চালু করা
২.পরবর্তীতে যেন আবার সকল কার্যক্রম বন্ধ না হয় সেদিকে লক্ষ্য রাখা।
৩.দ্বিতীয় শিফটের জন্য পর্যাপ্ত শিক্ষক নিয়োগ করা।
৪.বিগত ক্লাস গুলো থেকে যেন শিক্ষার্থীরা বঞ্চিত হতে না হয় সেদিকে লক্ষ্য রেখে অতিরিক্ত ক্লাস গ্রহণের ব্যবস্হার কথা তুলে ধরে যৌক্তিক আন্দোলন করছি বলে আমাদের জানায় চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।