ডেমরায় অবৈধ নির্বাচনী ক্যাম্প উচ্ছেদে অভিযান

Saturday, January 25th, 2020
ডেমরায় অবৈধ নির্বাচনী ক্যাম্প উচ্ছেদে অভিযান

ডেস্ক নিউজঃ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক আচরণবিধি না মেনে সড়ক বন্ধ করে নির্বাচনী ক্যাম্প স্থাপন করায় অবৈধ নির্বাচনী ক্যাম্প গুঁড়িয়ে দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তার এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। গতকাল শুক্রবার ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি মানছেন না কাউন্সিলর প্রার্থীরা’ শিরোনামে সংবাদ প্রকাশের পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

৬৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম টেংড়া ক্যানেল পাড় রঙ্গমালা স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন সেতুর অর্ধেক রাস্তা দখল করে নির্বাচনী ক্যাম্প করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শহিদুল ইসলাম। একই এলাকার বিনিময় স্কুলের পাশে বিএনপির কাউন্সিলর প্রার্থী আনিছুজ্জামান জামান সড়ক দখল করে ক্যাম্প নির্মাণ করেছেন। অন্যদিকে, রসুর নগর এলাকায় আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী মাহমুদুল হাসান পলিন দুটি ক্যাম্প বসিয়ে সড়ক দখল করে রেখেছেন। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ পথচারীরা।

পথচারীদের অভিযোগ, রাস্তা বন্ধ করে নির্বাচনী ক্যাম্প নির্মাণ করায় হাঁটাচলা করতে বিড়ম্বনায় পড়তে হয়।
কাউন্সিলর প্রার্থীরা আচরণবিধি না মেনে চলাচলের সড়ক ও সেতু বন্ধ করে একাধিক নির্বাচনী ক্যাম্প স্থাপন করে প্রচারণা চালাচ্ছেন। এতে সাধারণ মানুষের মনে তাদের আচরণ নিয়ে বিরূপ ধারণা সৃষ্টি হচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তার বলেন, নির্বাচনী ক্যাম্পে বসিয়ে জনগণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। সড়ক ও সেতু দখল করে এসব কাজ করার মাধ্যমে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন হয়েছে। এ কারণে তাদের অবৈধ ক্যাম্পগুলো ভেঙে দিয়ে সর্তক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে যদি কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করেন, তাদের জেল ও জরিমানা করা হবে।