বছরের প্রথম চমক ‘সেভেন’

Thursday, January 23rd, 2020

বিটিএস–এর সদস্যরাবিটিএস–এর সদস্যরা

 

ডেস্ক নিউজঃ অনেক দিন ধরেই তীর্থের কাকের মতো অপেক্ষা করছিলেন বিটিএস–ভক্তরা। জনপ্রিয় কোরীয় ব্যান্ড বিটিএসের নতুন অ্যালবাম তবু দেখা দেয় না। অবশেষে সেই অপেক্ষার পালা ফুরাল। আসছে নতুন অ্যালবাম ম্যাপ অব দ্য সোল: সেভেন, যা নিয়ে এই লেখা—

দিনক্ষণ

৭ জানুরারি বিটিএস ঘোষণা দেয় তাদের নতুন অ্যালবাম ম্যাপ অব দ্য সোল: সেভেন–এর কথা। ৮ জানুয়ারি প্রকাশিত কামব্যাক ম্যাপ অনুযায়ী বিটিএস আর্মিরা তাদের প্রিয় কোরীয় ব্যান্ডের নতুন অ্যালবাম পাবে চারটি ধাপে। ২১ ফেব্রুয়ারি মুক্তির পর মূল একক গানটির আনুষ্ঠানিক মিউজিক ভিডিও আসবে আরও এক সপ্তাহ পর, অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি। ২০১৯ সালের ম্যাপ অব দ্য সোল: পারসোনা–এর ধারাবাহিকতায় এই নতুন অ্যালবাম।

ফেব্রুয়ারি মাসে পারসোনা মুক্তির ১০ মাস পূর্ণ হবে। ২০১৩ সালে অভিষেকের পর এই প্রথম নতুন অ্যালবামের জন্য কোরীয় ব্যান্ড বিটিএসের ভক্তদের এত লম্বা সময় অপেক্ষা করতে হলো। হয়তো এই দীর্ঘ অপেক্ষা ভক্তদের মনে একটু অশুভ চিন্তাও ঢুকিয়ে দিয়েছিল।

বিস্তারিত

নতুন অ্যালবাম ম্যাপ অব সোল: সেভেন– আলাদা চারটি সংস্করণ থাকবে। প্রতিটি সংস্করণের সঙ্গে ফটো বুক, লিরিক বুক, স্টিকার, পোস্টার, ফটোকার্ডস, কালারিং পেপার থাকতে পারে। আর একটি সিডি তো থাকবেই। এবারের অ্যালবামের আকৃতিও বেশ। লিরিক বুকটি ৫২ পৃষ্ঠার আর ফটো বুকটি ৩৬ পৃষ্ঠার!

অনেকে অ্যালবামের টাইটেল নিয়েও মতামত দিয়েছিলেন। এই অ্যালবামের নাম শ্যাডো বা ইগো হবে বলে অনেকেই ধারণা করেছিলেন। পারসোনার ব্ল্যাকবোর্ডে আঁকানো হিজিবিজি লেখাগুলোই তাহলে সত্যি হলো!

সাত বছর পূর্তি

অ্যালবামের নাম আসলে সেভেন।নিজেদের সাত বছর পূর্তি এবং সাত সদস্যের এই ব্যান্ডকে ইঙ্গিত করছে অ্যালবামটি। এমনকি অ্যালবাম মুক্তির দিনেও আছে সাতের ছাপ। ভেঙেই বলি, ২১/২/২০ হলো অ্যালবাম মুক্তির তারিখ। পুরো সংখ্যাকে ভেঙে যোগ করলে দাঁড়ায় ৭ (২+১+২+২+০)।

রেকর্ড

ম্যাপ অব দ্য সোল: সেভেন–এর প্রি অর্ডার শুরুর এক সপ্তাহের মধ্যে রেকর্ড গড়েছে বিটিএস। সংগীত পরিবেশনা প্রতিষ্ঠান ‘ড্রিমাস কোম্পানি’র তথ্যানুযায়ী, সাত দিনে ৩৪ লাখ ২০ হাজার কপি অ্যালবামের অগ্রিম অর্ডার পেয়েছ তারা। এর মধ্য দিয়ে বিটিএস নিজেরাই নিজেদের রেকর্ড ভাঙল। ২০১৯ সালে মিনি অ্যালবাম পারসোনার কাছে ছিল সর্বোচ্চ অগ্রিম অ্যালবাম বিক্রির রেকর্ড।

ব্ল্যাক সোয়ান গানের ভিডিওর দৃশ্যব্ল্যাক সোয়ান গানের ভিডিওর দৃশ্য

ব্ল্যাক সোয়ান

বিটিএসের ‘ব্ল্যাক সোয়ান’ গানটি এখন পৃথিবী মাতাচ্ছে। ১৭ জানুয়ারি নতুন অ্যালবামের প্রি–রিলিজ গান হিসেবে ব্ল্যাক সোয়ান প্রকাশ করে বিটিএস। কয়েক ঘণ্টার মধ্যেই তা রিয়ালটাইম মিউজিক চার্টস ও আইটিউনসের সেরার তালিকার শীর্ষে উঠে আসে। ১৮ জানুয়ারি সকালের মধ্যে ব্ল্যাক সোয়ান বিশ্বব্যাপী আইটিউনসের সেরার তালিকার এক নম্বরে চলে আসে।

বিটিএস তাদের ব্ল্যাক সোয়ান গানটি প্রথমবারের মতো জনসমক্ষে পরিবেশন করবে ‘দ্য লেট লেট শো উইথ জেমস কর্ডেন’–এ। ধারণা করা হচ্ছে, ২৮ জানুয়ারির পর্বে সেই পরিবেশনা দেখা যাবে।