সিনহাকে অব্যাহতি দিয়ে নাজমুল হুদার বিরুদ্ধে দুদকের মামলার সিদ্ধান্ত

Thursday, December 5th, 2019
সিনহাকে অব্যাহতি দিয়ে নাজমুল হুদার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত দুদকের

ডেস্ক নিউজঃ ঘুষ গ্রহণের অভিযোগ এনে এস কে সিনহার (সাবেক প্রধান বিচারপতি) বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার আদালতে করা মামলায় এস কে সিনহাকে অব্যাহতি দিয়ে বাদী নাজমুল হুদার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে দুদক। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে জানান, শিগগিরই এই চার্জশিট আদালতে পেশ করা হবে।

ব্যারিস্টার নাজমুল হুদার আদালতে করা মামলার তদন্তভার আসে দুদকে। এই মামলায় দুদক এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি। এই দুটি মামলার একটির অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন। আরেকটি মামলায় এস কে সিনহাকে অব্যাহতি দিয়ে বাদী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে দুদক।

পাশাপাশি চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এস কে সিনহা) ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার কমিশনের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সংস্থার সূত্র নিশ্চিত করেছে।

ক্ষমতার অপব্যবহার করে ভুয়া ঋণের মাধ্যমে ফারমার্স ব্যাংক থেকে (বর্তমানে পদ্মা ব্যাংক লিমিটেড) চার কোটি টাকা স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগে গত ১০ জুলাই মামলাটি দায়ের করে দুদক। মামলায় বিচারপতি এস কে সিনহা ছাড়াও ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্রাক্তন ক্রেডিট প্রধান গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট লুত্ফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, সাভারের শ্রীমতী সান্ত্রী রায় (সিমি), শ্রী রণজিৎ চন্দ্র সাহা ও মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) এই ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করা হয়েছে।