জ্বালানি তেলের অভাবে সাতক্ষীরায় ২৫ ভাগ বাস-ট্রাক চলাচল বন্ধ

Monday, December 2nd, 2019

 

ভবতোষ কুমার মন্ডল (সাতক্ষীরা প্রতিনিধি) ১৫ দফা দাবি আদায়ে জ্বালানি তেল বিক্রি বন্ধ করে পেট্রলপাম্প মালিকদের ধর্মঘটের কারণে সাতক্ষীরায় শতকারা ২৫ ভাগ বাস চলাচল বন্ধ হয়ে গেছে। জ্বালানি তেল ফুরিয়ে যাওয়ায় অনেক বাস চলাচল করেত পারছে না। যারা আগে থেকে বেশি করে জ্বালানি তেল কিনে রেখেছিলেন শুধু তারাই গাড়ি চালাতে পারছেন। পেট্রলপাম্প মালিকরা তেল বিক্রি শুরু না করলে পর্যায়ক্রমে সব বাস-ট্রাক বন্ধ হয়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

সাতক্ষীরা জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান বলেন, যদি তেল বিক্রি শুরু না হয় তবে আজ (সোমবার) কিছুটা বাস চলাচল করলেও আগামীকাল সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে চরম দুর্ভোগে পড়বে সাধারণ যাত্রীরা।

এদিকে তেল বিক্রি বন্ধ থাকায় ব্যক্তিগত গাড়িতে চলাচলকারীরা, বিশেষ করে মোটরসাইকেল চালকরা বিপাকে পড়েছেন।

সাতক্ষীরা সদরের ধূলিহর ইউনিয়নের তেঁতুলডাঙ্গা গ্রামের বাসিন্দা দ্যুতি দীপন বিশ্বাস বলেন, রোববার থেকে ১৫ দফার দাবিতে আকস্মিকভাবে তেল বিক্রি বন্ধ করে দিয়েছে পেট্রলপাম্পগুলো, তেল না থাকায় মোটরসাইকেল বের করতে পারিনি।

শহরের কপোতাক্ষ ফিলিং স্টেশনের মালিক মাহবুব সরদার জানান, আমাদের ১৫ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত তেল বিক্রি বন্ধ থাকবে। পেট্রলপাম্প ও ট্যাংকলরি কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় তেল বিক্রি বন্ধ রাখা হয়েছে। আজ ও আগামীকাল কেন্দ্রীয়ভাবে মিটিং রয়েছে। মিটিংয়ে সিন্ধান্তের পর নির্দেশনা আসলে আমরা তেল বিক্রি শুরু করব।