সুন্দরগঞ্জে ধর্মঘটে জ্বালানী তেল সরবরাহ বন্ধ

Sunday, December 1st, 2019


এমএ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরী মালিকÑশ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হওয়ায় বিভিন্ন পেট্রোল পাম্পে জ্বালানী তেল সরবরাহ বন্ধ রয়েছে। জ্বালানী তেল সরবরাহ বন্ধ হওয়ায় বিরম্বনায় পড়েছেন এলাকার বিভিন্ন যান-বাহন চালকসহ সাধারণ মানুষ।
জানাগেছে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরী মালিকÑশ্রমিক ঐক্য পরিষদ ১৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে ১ ডিসেম্বর সকাল থেকে এ কর্ম বিরতি শুরু করেন। উপজেলার জ্বালানী তেল ব্যবহারকারী মটর সাইকেল, মাইক্রো বাস, ট্রাক, ট্রাকটর, ট্রলি, বাস মালিকগণ পূর্ব থেকেই ধর্ম ঘটের বিষয়টি জানতে না পেরে যান-বাহন নিয়ে বিপদে পড়েছেন। সরেজমিনে দেখা যায়, উপজেলার মেসার্স করিম এন্ড সন্স ফিলিং ষ্টেশন, মেসার্স এ খলিল ফিলিং ষ্টেশনসহ বিভিন্ন ফিলিং ষ্টেশনে মানুষ তাদের যান-বাহনে জ্বালানী তেল নেয়ার জন্য আসছেন। কিন্তু ডিপো গুলোতে জ্বালানী তেল থাকা সত্বেও কর্তৃপক্ষ তেল বিক্রয় না করায় জ্বালানী তেল ছাড়াই ফিরে যেতে হচ্ছে চালকদেরকে।
এদিকে ফিলিং ষ্টেশনে কমর্ বিরতির ফলে জ্বালানী সংকট সৃষ্টি হওয়ায় উপজেলার বিভিন্ন বাজারে খোলা পেট্রোল বিক্রেতারা দাম বেশি নিচ্ছেন বলে জানা গেছে। অপর দিকে বিভিন্ন যাত্রী বাহী বাস চালকদের সঙ্গে কথা বলে জানা যায় তাদের বাসে যে পরিমান তেল আছে তা দিয়ে সোমবার পর্যন্ত সুন্দরগঞ্জ-রংপুর যাতায়াত করা যেতে পারে। এমনকি ধর্মঘট প্রত্যাহার না হলে পরিবহন সংকট দেখা দিবে।
বিভিন্ন পেট্রোল পাম্পে কর্মরত কর্মচারীদের সঙ্গে কথা হলে তারা জানান, জ্বালানী তেল আছে বটে কিন্তু কর্মবিরতি প্রত্যাহার না হওয়া পর্যন্ত তেল বিক্রি করা বন্ধ থাকবে।