‘পরিবহন ধর্মঘট আর নেই, সমাধান হয়েছে বিষয়টির’

Thursday, November 21st, 2019
'পরিবহন ধর্মঘট আর নেই, বিষয়টির সমাধান হয়েছে'

ডেস্ক নিউজঃ ‘সড়ক পরিবহন ধর্মঘট আর নেই। আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি হবে না। বাড়াবাড়ি না হলে সমস্যাও হবে না। সব কিছুই আলাপ-আলোচনার মধ্যে দিয়ে সমাধান হয়েছে। যানবাহন চলাচলে বিঘ্ন ঘটার এখন কোনো কারণ নেই।’

আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি ঘিরে সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির এক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, পরিবহন ধর্মঘট আর নেই। আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি হবে না। বাড়াবাড়ি না হলে সমস্যাও হবে না। সব কিছুই আলাপ-আলোচনার মধ্যে দিয়ে সমাধান হয়েছে। যানবাহন চলাচলে বিঘ্ন ঘটার এখন কোনো কারণ নেই। তিনি বলেন, আইন প্রয়োগ করতে গিয়ে যদি কোনোকিছু অসঙ্গতি হয়, তাহলে সেটা আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখব। পরিস্থিতি এখন আর অস্বাভাবিক হওয়ার কোনো কারণ নেই।

দ্রব্যমূল্য নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাজনীতিতে তাদের অবস্থান নেতিবাচক হওয়ার কারণে নাজুক অবস্থায় নিপতিত। তাই নেতা-কর্মীদের চাঙা রাখতে তাদের অনেক মিথ্যাচার করতে হয়। সরকারবিরোধী কথাবার্তা বলতে হয়। বলার জন্যই তারা বলছে, বিরোধিতার জন্যই বিরোধিতা করছে। বেপরোয়া চালকের মতো বেপরোয়া রাজনীতি করে তারা দুর্ঘটনা ঘটাতে চাচ্ছে।

আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সম্মেলনে সাংস্কৃতিক আয়োজন বেশি সময়ের জন্য করা হবে না। দল থেকে সম্মেলনের চেয়ে মুজিববর্ষের আয়োজনকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানান তিনি।