রাস্তা মেরামতে অনিয়ম, কাজ শেষে উঠে যাচ্ছে বিটুমিন

Thursday, November 21st, 2019

 

মোঃ বাবুল হোসাইন (পঞ্চগড় জেলা প্রতিনিধি) পঞ্চগড়ের বোদা উপজেলার জামাদারপাড়া রাস্তা মেইনটেনেন্স কাজের মান নিয়ে অভিযোগ উঠেছে। প্রায় দুই কিলোমিটার রাস্তার কাজ চলছে সিডিউলবিহীন । পুরনো ওই রাস্তাটি ক’দিন আগে শুরু হয়েছে। রাস্তার কাজ শেষ হতে না হতেই রাস্তাটির করুন দশা।

বোদা পৌরসভার আওতাধীন এ সড়কের দৈর্ঘ্য ১৭৭০ মিটার। যার প্রাক্বলিত ব্যায় ধরা আছে , ১৮ লাখ ৯০ হাজার টাকা জানা গেছে। বুধবার অভিযোগের প্রেক্ষিতে কাজের স্থানে গিয়ে দেখা গেছে, পুরনো ওই রাস্তাাটি নাম মাত্র পরিষ্কার করে তারাহুড়ো করে কাজ সম্পন্ন করা হচ্ছে।

রাস্তার পূর্বের অংশে দেখা গেছে, বিটিুমিন (পিচ) উঠে সরে যাচ্ছে। রাস্তার দুধারে দেখা গেছে, দায়সারা বিটুমিন ও পাথর মিশিয়ে রাস্তাটি সংষ্কার করা হয়েছে। চাপ দিলে রাস্তার সিলকোট উঠে যাচ্ছে। কাজের স্থানে পৌরসভার কোন প্রকৌশলীকে পাওয়া যায়নি।

এবিষয়ে বোদা উপজেলার কয়েকজন বাসিন্দা বেশ ক্ষোভ প্রকাশ করে বলেন, আপনারা তো এসব দেখেন না। কিছু লেখেন যা কাজ হচ্ছে। এ বিষয়ে পৌরসভায় যোগাযোগ করা হলে জানা যায়, পঞ্চগড় পৌরসভার সহকারী প্রকৌশলী প্রনব চন্দ্র দে বোদা পৌরসভার অতিরিক্ত সহকারী প্রকৌশলীর দায়িত্বে আছেন। তার সাথে মুঠোফোনে কথা বললে, তিনি জানান বোদায় তিনি যান না। ফাইল এনে সই করে নিয়ে যান বোদা পৌরসভা কর্তৃপক্ষ। কাজের বিষয়ে কথা বললে তিনি বলেন, লোক তো দেয়া আছে, দেখি আমি শনিবার কাজ দেখতে যাবো।

এ ব্যাপারে বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা বলেন, এমন হওয়ার কথা নয়। দেখি আমি লোক পাঠাচ্ছি।