হাবিপ্রবিতে “উচ্চ শিক্ষার গুণগত মানোন্নয়নে আইকিউএসি” শীর্ষক কর্মশালা

Thursday, November 7th, 2019

 

আজিজুর রহমান (হাবিপ্রবি প্রতিনিধি) দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(হাবিপ্রবি) উচ্চ শিক্ষার গুণগত মানোন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(৭ নভেম্বর) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর কনফারেন্স রুমে সকাল ১০ টায় এই সেমিনারে হাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড মু আবুল কাসেম-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) মাননীয় সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার ও ইউজিসির এসপিকিউএ বিভাগের পরিচালক ড. সুলতান ভূইয়া,কোঅর্ডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার ।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি এর মাননীয় সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর বলেন, প্রয়োজন থেকেই আইকিউএসি এর সৃষ্টি হয়েছে। তিনি বলেন এই বিশ্ববিদ্যালয়ে আসতে পেরে আনন্দিত। অনেক উন্নয়ন কাজ এগিয়ে চলছে এখানে। সামনে আপনারা এসবের সুফল ভোগ করবেন। দুপুরে তিনি একটি লার্নিং সেশন নেন ।

কর্মশালায় সভাপতি হাবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম বলেন বর্তমান যুগ প্রযুক্তির যুগ। বিশ্ব এগিয়ে যাচ্ছে, এর সাথে তাল মিলিয়ে আমাদের ও এগিয়ে যেতে হবে। শুধু শিক্ষার জন্য শিক্ষা না প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে। গবেষণার উপর জোর দিতে হবে। বক্তব্যের শেষে তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগের চেয়ারম্যান সহ সিনিয়র শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।