হামলা থাইল্যান্ডে তল্লাশি চৌকিতে, নিহত ১৫

Wednesday, November 6th, 2019
থাইল্যান্ডে তল্লাশি চৌকিতে হামলা, নিহত ১৫

ডেস্ক নিউজঃ থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের ইয়ালা প্রদেশে সন্দেভাজন বিদ্রোহীদের হামলায় নিরাপত্তা বাহিনীর ১৫ সদস্য নিহত হয়েছেন। এছাড়াও এই ঘটনায় আরো চার জন আহত হয়েছেন।  মঙ্গলবার গভীর রাতে এই ঘটনা ঘটে। বুধবার সকালে দেশটির স্থানীয় পুলিশ এই তথ্য নিশ্চিত করেছে।

বিদ্রোহীরা ইয়ালা প্রদেশের একটি তল্লাশি চৌকি লক্ষ্য করে এই হামলা চালায়। স্থানীয় পুলিশের সুপারিনটেনডেন্ট কর্নেল থাওসাক থোঙ্গসঙ্গি জানান, মঙ্গলবার গভীর রাতে অজ্ঞাত হামলাকারীরা ভারী অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে ১৫ জন নিরাপত্তা বাহিনীর স্বেচ্ছাসেবক কর্মকর্তা নিহত হয়েছেন।

দেশটির কর্তৃপক্ষ এই হামলাকে এই বছরের সবচেয়ে বড় বন্দুক হামলা বলে উল্লেখ করেছেন। নিহতদের মধ্যে ১১ জনই ঘটনাস্থলেই মারা গেছেন। আর চার জন ইয়ালার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে গত কয়েক বছর ধরে প্রায়ই এমন হামলার ঘটনা ঘটছে। সশস্ত্র মুসলিম বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ২০০৪ সাল থেকে থাইল্যান্ডের দক্ষিণের তিনটি প্রদেশ ইয়ালা, পট্টানি এবং নারথিওয়াততে  প্রায় সাত হাজার লোক নিহত হয়েছে। বিদ্রোহীদের ভাষ্য, তারা ওই অঞ্চলকে স্বাধীন করতে লড়াই করছে।