প্রণোদনা বিজ্ঞপ্তি টাঙানোর নির্দেশ শাখা ও এক্সচেঞ্জে

Tuesday, November 5th, 2019
শাখা ও এক্সচেঞ্জে প্রণোদনা বিজ্ঞপ্তি টাঙানোর নির্দেশ

ডেস্ক নিউজঃ ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠালে ২ শতাংশ নগদ প্রণোদনা পাওয়া যাচ্ছে। এ সুবিধার কথা প্রবাসী ও তাঁদের নিকটাত্মীয়দের জানাতে প্রচার-প্রচারণা কার্যক্রম জোরদারের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ব্যাংক। এরই অংশ হিসেবে প্রতিটি ব্যাংকের শাখা ও তাদের এক্সচেঞ্জ হাউসে এসংক্রান্ত বিজ্ঞপ্তি ব্যানারে প্রদর্শনের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ বিষয়ে গত রবিবার সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে চিঠি পাঠানো হয়েছে। বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা বলছেন, বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণ উৎসাহিতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। এর মাধ্যমে প্রবাসীরা নগদ প্রণোদনার বিষয়ে অবগত হতে পারবেন এবং বৈধ চ্যানেলে বেশি অর্থ পাঠাবেন।

চিঠিতে দ্রুততম সময়ের মধ্যে ব্যাংকের সব শাখা ও তাদের সঙ্গে বিদেশে কার্যরত সব এক্সচেঞ্জ হাউসের দৃশ্যমান স্থানে বাংলাদেশ ব্যাংকের এসংক্রান্ত বিজ্ঞপ্তি ব্যানারে প্রদর্শনের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া বিদেশে অবস্থানরত সব বাংলাদেশি মিশনকেও এ চিঠির বিষয়ে অবগত করা হয়েছে।

চলতি অর্থবছরের বাজেটে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে ২ শতাংশ হারে প্রণোদনা দেওয়ার ঘোষণা দেওয়া হয়। এ জন্য বাজেটে তিন হাজার ৬০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।