শিবগঞ্জের খাদিজার মেডিকেলে ভর্তির সুযোগ, অর্থাভাবে হতাশাগ্রস্থ পরিবার

Sunday, October 20th, 2019

 

এম এ করিম (শিবগঞ্জ প্রতিনিধি) শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের রানীবাড়ী গ্রামের হতদরিদ্র পরিবারের সন্তান খাদিজা খাতুন এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সে রংপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে। তার মেধা তালিকায় ক্রমিক নম্বর -১৭৮১।

দিনমজুর পিতা জালাল উদ্দিন ও মাতা জোসনা বেগম সন্তানের লেখাপড়ার খরচ যোগানোর চিন্তায় হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। বাবা জালাল উদ্দিনের কোন জায়গা জমি নেই। খাস জমিতে আছে বাঁশের বেড়ার তৈরি বাড়ি নামের ক’খানা ঘর। বাবা পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। বর্তমানে ৭জনের এ পরিবারের অবস্থা নুন আনতে পান্তা ফুরায়। খাদিজা খাতুন ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী। সে পিএসসি পরীক্ষাসহ সকল পাবলিক পরীক্ষায় গ্রেড জিপিএ পেয়েছে।

খাদিজা খাতুন জানায়, ছোট থেকে তার ডাক্তার হওয়ার খুব ইচ্ছে। তার ইচ্ছে পূরণের জন্য লেখাপড়ার পিছনে অধিকাংশ সময় ব্যয় করেছে। সে তার লেখাপড়ার খরচ নিয়ে চিন্তিত। যদি টাকা পয়সার অভাবে লেখাপড়া মাঝপথে থমকে যায়, তাহলে কি হবে? খাদিজার স্বপ্ন পূরণের জন্য লেখাপড়ার খরচ যোগানোর লক্ষ্যে দেশী-বিদেশী সাহায্য সংস্থা, এনজিও ও স্বহৃদয় দানশীল ব্যক্তিরা তার লেখাপড়ার দায়িত্ব নিলে খাদিজার স্বপ্ন পূরণ হবে বলে জানায় স্থানীয় সহ তার পরিবার।