বিদ্যালয় ভবন নির্মাণে অনিয়মের প্রতিবাদ করায় ইউপি সদস্যকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

Thursday, October 10th, 2019

মো: জাহিদ আলী, নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামের কামারদহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণে অনিয়মের প্রতিবাদ করা এবং তদন্ত টিমের কাছে স্বাক্ষ্য দেয়ায় ফেরদৌস উল আলম নামে এক ইউপি সদস্যকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ঐ ইউপি সদস্য জীবনের নিরাপত্তা চেয়ে বড়াইগ্রাম থানায় সাধারণ ডায়েরী করেছেন। ফেরদৌস উল আলম উপজেলার জোয়াড়ী ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য ও কুমরুল গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে।
জিডি সুত্রে জানা যায়, কামারদহ প্রাথমিক বিদ্যালয়ে এলজিইডি’র বাস্তবায়নে ৭১ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা ব্যায়ে একাডেমিক ভবন নির্মাণ কাজ চলছে। কিন্তু ঠিকাদার ও প্রকৌশলী চারতলা ফাউন্ডেশনসহ দ্বিতল ভবন নির্মাণের মূল ডিজাইন গোপন করে দ্বিতল ফাউন্ডেশনসহ দোতলার ডিজাইন দিয়ে কাজ করছেন। স্থানীয় ইউপি সদস্য ফেরদৌস উল আলম বুঝতে পেরে এ অনিয়মের প্রতিবাদ করেন। একই সঙ্গে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি বুধবার বিদ্যালয় পরিদর্শনে আসলে তিনি সেখানেও লিখিত স্বাক্ষ্য দেন। এতে ক্ষিপ্ত হয়ে ঐ কাজের ঠিকাদারের বন্ধু কুমরুল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে মোস্তাফিজুর রহমান সেন্টু বিদ্যালয়ে হাজির হয়ে ফেরদৌসকে গালাগালি করেন এবং প্রকাশ্যে লোকজনের সামনে তাকে প্রাণনাশের হুমকি দেন। এর আগেও গত ১ আগষ্ট উপজেলা চত্বরে ফেরদৌস উল আলমকে হুমকি দেয় সেন্টু।
এ ব্যাপারে অভিযুক্ত মোস্তাফিজুর রহমান সেন্টু মোবাইলে জানান, জিডির বিষয়টি আমার জানা নেই। তবে আমি সেখানে গেলেও ইউপি সদস্য ফেরদৌসকে কোন হুমকি দেইনি।
বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক মইনুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।