বাংলাদেশ ছাত্রলীগ কলাপাড়া উপজেলা শাখার জনপ্রিয়তার শীর্ষে(আশিক)

Wednesday, October 9th, 2019
কলাপাড়া পটুয়াখালী প্রতিনিধিঃপটুয়াখালীর কলাপাড়ায় দীর্ঘ ১৩ বছর ধরে ছাত্রলীগের কমিটি না হওয়ায় ছাত্রলীগ কর্মীরা ক্রমে ক্রমে ঝিমিয়ে পরছে। নির্বাচিত নেতৃত্ব ছাড়া চলছে কলাপাড়া উপজেলা ছাত্রলীগ।ছাত্রলীক কর্মীরা চাচ্ছেন নেতৃত্ব দেয়ার মত সৎ, সাহসি , মেধাবী ,পরিশ্রমি শিক্ষিত একজন যোগ্য ছাত্রনেতা। যার হাত ধরে সাগর পাড়ের কলাপাড়া উপজেলার গোটা ছাত্রসমাজ একত্রিত হবেন। এ রকম যে, ক’জন সাম্প্রতিক কালে ছাত্রনেতার নাম উঠে এসেছে তাদের মধ্যে ফয়জুল ইসলাম আশিক তালুকদারের নাম শীর্ষে। ইতিমধ্যে এই ছাত্রনেতা কলাপাড়া উপজেলার গোটা ছাত্রসমাজকে সু-সংগঠিত করার কাজে একনিষ্ঠ কাজকরে যাচ্ছেন অবিরাম। পাড়া মহাল্লা গ্রাম গঞ্জে চায়ের দোকানে সবজায়গায় আশিক নামটি ফুটে উঠেছে।সাধারন ছাত্র ছাত্রীদের পরিচিত মুখ মেধাবী ছাত্র নেতা আশিক তালুকদার সকলের কাছেই প্রিয় জানালেন বেশ কীছু ছাত্র-ছাত্রীরা। একটা ভালোকাজের পেছনে যেমন খারাপ মানুষদের কুটকৌশল থেমে থাকেনা তেমনি আশিকের ক্ষেত্রেও এর ব্যাতিক্রম নয়।মিথ্যা মামলা হামলা,গুজব,মানক্ষুন্ন,এসবই প্রতিপক্ষ একটি কুচক্র তাদের হীন পায়তারায় লিপ্তরয়েছে,ছড়িয়ে রেখেছেন কুটকৌশলের জাল।তারপরেও থেমেনেই এই ছাত্র বান্ধব ফয়জুল ইসলাম আশিক তালুকদার। ২০০৭ইং সনে বাংলাদেশ ছাত্রলীগ কলাপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়ীত্ব¡ পালন করেন,২০১৪ ইং সনে বরিশালস্থ কলাপাড়া ছাত্র- ছাত্রী কল্যাণ পরিষদের সাধারন সম্পাদক হিসেবে দায়ীত্ব পালন করেন এবং কলাপাড়া উপজেলা ছাত্রলীগের একজন সক্রীয় সদস্য। কলাপাড়া সরকারী মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের অনার্স শাখার সভাপতি আসাদুজ্জামান হিরণ জনানা, কলাপাড়া উপজেলা ছাত্রলীগের দীর্ঘ বছর কমিটি না হওয়ায় কলাপাড়া উপজেলা ছাত্রলীগ,পৌর ছাত্রলীগ এবং কলেজ ছাত্রলীগ একদম ঝিমিয়ে পরেছে। কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি পথ প্রত্যশী যে ক’জন আছে তার মধ্যে ফয়জুল ইসলাম আশিক তালুকদার অন্যতম কর্মীবান্ধব ও শিক্ষিত মেধাবী ছাত্রনেতা তাকে কলাপাড়া উপজেলা ছাত্ররীগের সভাপতি দেয়াহলে তার মাধ্যমেই কলাপাড়া উপজেলা ছাত্রলীগ সু- সংগঠিত হবে বলে আমার প্রত্যাশা।
কলাপাড়া পৌর ছাত্রলীগ নেতা হাসানুজ্জামান(অমি গাজী)র সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি যানান দীর্ঘ ১৩ বছর পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ কলাপাড়া উপজেলা, পৌর,কলেজ শাখার কমিটি নেই আমরা চাই প্রকৃত ছাত্রলীগ কর্মীরাই ছাত্রলীগের নেতৃত্বেে আসুক,   আশিক তালুকদার ও একজন প্রকৃত,পরিশ্রমী ছাত্রলীগ  কর্মী, আমি মনেকরি তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি হওয়ার সকল যোগ্যতা রাখে।
কলাপাড়া উপজেলা ছাত্রলীগ কর্মী মিজানুর রহমান মুছা জানান,আমরা আশিক এর নেতৃত্বে গোটা ছাত্রসমাজ এক।  তিনি এক জন বিএসসি ইঞ্জিনিয়ার ।পরিচ্ছন্ন এই ব্যাক্তিটির যোগ্য নেতৃত্বের কারনে অনেকেরই গাত্রদাহ।এক পেশে সাধারন ছাত্র- ছাত্রীদের রায় এই মানুষ টির ওপর থাকায় খড়¯্রােতা নদীরমত কে থামায় তাকে।যত তাড়াতাড়ি সম্ভব কলাপাড়ার ছাত্র সংসদ নির্বাচন দেয়াহোক,ততই মঙ্গল ছাত্রনেতৃত্বের জন্য।