বিশ্ব হাসি দিবসে হাউফো’র আলোচনা সভা

Saturday, October 5th, 2019

হাস্য উজ্জ্বল ফোরাম (হাউফো)’র উদ্যোগে বিশ্ব হাসি দিবস-২০১৯ পালন উপলক্ষ্যে ফুলেল শুভেচ্ছা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৪ অক্টোবর (শুক্রবার) বিকালে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
হাউফো’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো: আল-আমিন শাওন এলএল.বি’র সভাপতিত্বে ও হাউফো’র মহাসচিব ফাতেমা ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো: গনি মিয়া বাবুল।
বিশেষ অতিথি ছিলেন, রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র চেয়ারম্যান এসএম. জহিরুল ইসলাম, জাতীয় মহিলা পার্টির সহ-সভানেত্রী কবি রিতু নুর, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব এ্যাড. শাহিদা রহমান রিংকু, জাতীয় মহিলা পার্টির সহ-সভানেত্রী জেসমীন নুর প্রিয়াংকা, চ্যানেল ২৬ এর চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম, চিত্রনায়ক হৃদয় চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন, হাউফো’র ভাইস-চেয়ারম্যান মো: ছানা উল্লাহ, শাহজাদী আয়েশা সিদ্দিকা, যুগ্ম মহাসচিব কাজী জহির উদ্দিন তিতাস, শিউলী ভূইয়া, আফসানা আহম্মেদ, বি.এম তিতাস, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম তপু, আইন বিষয়ক সম্পাদক মো: শাহিন সোভন, ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম জুয়েল, সাংস্কৃতিক সম্পাদক উর্মি রহমান, গণযোগাযোগ সম্পাদক শামসুল আলম রিফাত, সদস্য লিটন সরদার, আজিজুন নানার, জামাল সিকদার, আজিম প্রমূখ।
এছাড়াও বিশ্ব হাসি দিবস-২০১৯ পালন উপলক্ষ্যে ৪ অক্টোবর (শুক্রবার) সকালে জাতীয় প্রেসক্লাবের সামন থেকে একটি আনন্দ র‌্যালী বের করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লায়ন মো. গনি মিয়া বাবুল বলেন, দেহকে সুস্থ্য রাখতে হাসির কোন বিকল্প নেই। হাসি নানাভাবে শরীরের গঠনে সাহায্য করে। সুস্থ্য দেহ ও সুস্থ্য মনের জন্য প্রত্যেককে সর্বদা হাসি-খুশী থাকা আবশ্যক। হাসি মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। দেহের অন্যতম ব্যায়াম ও খুবই উপকারী বিষয় হাসি। তিনি আরও বলেন, হাসি-খুশী জীবন যাপনের মাধ্যমে আমরা অনেক রোগের হাত থেকে বাঁচতে পারি। হাসি-খুশী জীবন যাপন মানুষের জীবনীশক্তি ও আয়ু বৃদ্ধি করে। তিনি হাসি-খুশী জীবন ও নিরাপদ সমাজ প্রতিষ্ঠা করতে সকলকে সচেষ্ট থাকার আহবান জানান।
সভাপতির বক্তব্যে মো: আল-আমিন শাওন এলএল.বি বলেন, “হাসি ফুটুক সবার মুখে, বিশ্ববাসী থাকবে সুখে” ভালোবাসার-হাসির বন্যায় প্লাবিত হোক মন-প্রাণ; দৃঢ়তায় অটুট থাকুক সুপ্রিয় বন্ধু-বন্ধন।
উল্লেখ্য, ১৯৯৯ সাল পথকে অক্টোবর মাসের প্রথম শুক্রবার বিশ্ব হাসি দিবস হিসেবে পালন করা হয়। বিশ্বের বিভিন্ন পদশে এই দিবসটি নানা কর্মসূচির মাধ্যমে পালন করা হয়। বাংলাদেশে ২০১৮ সাল থেকে হাউফো এই দিবসটি পালন করে আসছে।- প্রেস বিজ্ঞপ্তি