হাবিপ্রবিতে ভারি যানবাহন চলায় সড়কের বেহাল অবস্থা,দুর্ভোগে শিক্ষার্থীরা

Thursday, September 26th, 2019
আজিজুর রহমান হাবিপ্রবি প্রতিনিধিঃ
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিভিন্ন সড়কে নির্মাণকার্যের নির্মাণসামগ্রীর জন্য ভারি যানবাহন চলাচলের জন্য সড়কগুলো বেহাল অবস্থায় পরিনত হয়েছে।এতে অল্প বৃষ্টিতেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা।ভোগান্তিতে পরতে হচ্ছে শিক্ষার্থীসহ সর্বস্তরের চলাচলকারীদের।
বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সড়ক হতে বিশ্ববিদ্যালয়ের বাস স্টেপ,এটিএম বুথ হতে একাডেমিক ভবন-১ এর সম্মুখে, টিএসসি হতে শেখ রাসেল হল সম্মুখ থেকে প্রথম ফটক এবং বাস স্টেপ হতে মসজিদ পর্যন্ত সড়কের বেহাল অবস্থা হয়েছে।
ক্ষোভ প্রকাশ করে সামাজিক বিজ্ঞান ও কলা অনুষদের শিক্ষার্থী আব্দুল কাদের বলেন,দীর্ঘদিন ধরে ভারি যানবাহন চলাচলের কারণে বৃষ্টি এলেই সড়কে জলবদ্ধতার সৃষ্টি হয়।এতে করে চলাচলের অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। সড়কগুলো চলাচলের উপযোগী করে তুলে এবং পানি নিষ্কাশনের সুব্যবস্থা করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
এ ব্যাপারে একটি অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মু আবুল কাসেম বলেন, বিশ্ববিদ্যালয়ে একই সঙ্গে বিভিন্ন ভবনের নির্মাণ কাজ চলছে। নির্মাণসামগ্রী নিয়ে আসার জন্য প্রতিনিয়ত ভারি যানবাহনের চাপে সড়কগুলো বসে যাচ্ছে।ভবন নির্মাণ কাজ চলাকালীন সড়কগুলো স্থায়িত্বভাবে কাজ করা সম্ভব নয়।তাই এরমধ্যে আমরা ইট দিয়ে অস্থায়ীভাবে সড়কগুলো চলাচলে উপযোগী করা হয়েছে। যদি আবার করতে হয় তাও করা হবে।
বিশ্ববিদ্যালয়ের প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্ট শাখার পরিচালক অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান জানান,বিভিন্ন ভবনের কনস্ট্রাকশন কাজ চলায় বিশ্ববিদ্যালয়ের প্রধান কয়েকটি সড়কের অবস্থা খারাপ হয়েছে। তবে রাস্তাগুলো সংস্কারের জন্য আমাদের বাজেট রয়েছে।