জগন্নাথপুর নির্বাচনে ২ প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার ॥ আ.লীগে স্বস্তি

Sunday, September 22nd, 2019

জগন্নাথপুর প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুরে নির্বাচনে ২ প্রার্থী তাঁদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এ ঘটনায় স্থানীয় আ.লীগে স্বস্তি ফিরে এসেছে।
আগামী ১৪ অক্টোবর জগন্নাথপুর উপজেলার ৩নং মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২২ সেপ্টেম্বর রোববার প্রার্থীতা প্রত্যাহারের তারিখে উপজেলা নির্বাচন অফিসে চেয়ারম্যান পদে ১ ও নারী ইউপি সদস্য পদে ১ সহ মোট ২ জন প্রার্থী তাদের প্রার্থীরা প্রত্যাহার করেছেন। প্রত্যাহারকারী প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে মিরপুর ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি ও দলীয় বিদ্রোহী প্রার্থী আতিকুর রহমান এবং ৪, ৫, ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য সুন্দর মালা। জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুজিবুর রহমান প্রার্থীদের প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।
এমতাবস্থায় নির্বাচনে চেয়ারম্যান পদে ৬, সংরক্ষিত ৩টি ওয়ার্ড থেকে নারী ইউপি সদস্য পদে ১১ ও ৯টি ওয়ার্ড থেকে সাধারণ ইউপি সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। আগামী ২৩ সেপ্টেম্বর সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে। প্রতীক পাওয়ার পর প্রার্থী ও তাদের সমর্থকরা নিজেদের বিজয় নিশ্চিতের লক্ষে নির্বাচন যুদ্ধে ঝাঁপিয়ে পড়বেন।
এদিকে-চেয়ারম্যান প্রার্থী আতিকুর রহমান বলেন, যেহেতু আ.লীগের রাজনীতি করি, বিধায় দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করে দলীয় প্রতীক নৌকার মাঝি আবদুল কাদিরকে সমর্থন জানিয়ে আমি আমার প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছি। এ সময় উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, সাবেক ইউপি সদস্য এমেল মিয়া, হারুন মিয়া, যুবলীগ নেতা রওশন আলী, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জামাল সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ স্বস্তি প্রকাশ করে বলেন, দলীয় সিদ্ধান্তকে মেনে নিয়ে আতিকুর রহমান তার প্রার্থীতা প্রত্যাহার করায় আমাদের দলীয় প্রার্থী আবদুল কাদিরের বিজয় অনেকটা সহজ হয়েছে।