ধামরাইয়ে একতা সুইটমিটে নোংরা ও অপরিচ্ছন্নভাবে মিষ্টি তৈরী

Sunday, September 22nd, 2019

নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা জেলার ধামরাইয়ে কালামপুর বাজারে একতা সুইট মিট নামক মিষ্টির দোকানে দীর্ঘদিন যাবৎ অস্বাস্থ্যকর নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি  তৈরী এবং পঁচা বাসি মিষ্টি বিক্রি করে আসছে ক্রেতাদের এমন অভিযোগের ভিক্তিতে ২২শে সেপ্টেম্বর  নূর মোহম্মদ এর মালিকানাধীন কালামপুরস্থ একতা  সুইট মিট মিষ্টির দোকানের ভিতরে কারখানার তৈরীকৃত মিষ্টির ছবি নিতে গেলে দোকান মালিক নূর মোহাম্মদ ও দোকানের কর্মচারীগণ  সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে তেরে আসে।

এ সময়  স্থানীয় রাজু নামক এক সাংবাদিককে ফোন দেন এবং  সাংবাদিকদের দোকানে বসিয়ে রাখেন ও তার কিছুক্ষণ পর ধামরাই থানা হতে এসআই তন্ময়ের নেতৃত্বে পাঁচজনের একটি পুলিশের টিম আসেন এবং সাংবাদিকদের সাথে দোকানীর অসদাচরণের সত্যতা মিলে । এসআই তন্ময়   ওসির সাথে কথা বলে বিষয়টি মীমাংসা করে চলে যান।

এমন নোংরা অপরিচ্ছন্ন অবস্থায় বাজারের ভিতরে কিভাবে দীর্ঘদিন যাবৎ মিষ্টি তৈরী করে  ব্যবসা করে আসছে সে বিষয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় জনগন।

মিষ্টি কারখানার  ভিতরে গিয়ে দেখা যায়  নোংরা অনেকদিন আগের পুরনো চিনির সিরা তাতেও মাছি উড়ছে সব মিলে অপরিচ্ছন্ন  অবস্থায় সুস্বাধু মিষ্টি নামক অস্বাস্থ্যকর খাবার গুলো তৈরী করে বিক্রি করছে  । ভুক্তভোগী কয়েকজন ক্রেতা সাংবাদিকদের জানান, আমরা প্রায়ই একতা সুইট মিট হতে মিষ্টি কিনে প্রতারিত হয়েছি এমনকি পেটের পীড়ায় আক্রান্ত হয়ে ‍চিকিৎসকের সরনাপন্ন হতে হয়েছে। এসকল অস্বাস্থ্যকর খাবার তৈরির বিষয়ে স্বাস্থ্যবিদদের অভিমত, এরকম নোংরা পরিবেশে  খাবার তৈরী করে বাজারজাত করা এবং খোলা বাজারে বিক্রি করা  দণ্ডনীয় অপরাধ ।