‘ব্যবস্থা রোহিঙ্গা নিয়ে সরকারবিরোধী কাজ করলে’

Sunday, September 22nd, 2019
'রোহিঙ্গা নিয়ে সরকারবিরোধী কাজ করলে ব্যবস্থা'

ডেস্ক নিউজঃ ‘কিছু কিছু এনজিও বিএনপির মতোই রোহিঙ্গাদের উসকে দিচ্ছে। কোনো এনজিও যদি মানবিকসেবার আড়ালে সরকারবিরোধী কাজ করে, তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

আজ রবিবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের কার্যালয়ে জেলার আটটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই। বিশৃঙ্খলা সৃষ্টি ও উসকানি না দিয়ে এই সমস্যা সমাধানে সরকারকে সহযোগিতা করুন। কারণ এই দেশটি আমাদের সকলের।’ তিনি বলেন, ‘সেই লক্ষ্য (রোহিঙ্গা ইস্যু) নিয়ে অসুস্থ শরীর নিয়েও জাতিসংঘে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে চীন-ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। যেহেতু তাঁদের ভূমিকাটা বেশি কাজে আসবে।

সেতুমন্ত্রী বলেন, ‘যত দ্রুত সম্ভব মিয়ানমারের নাগরিকরা তাদের দেশে ফিরে যাক। সে ব্যাপারে সরকার উদ্যোগের কোনো ঘাটতি রাখছে না। আমরা শুধু অপজিশনকে বলব, বিশৃঙ্খলা আর উসকানি দেবেন না। এই দেশটি আমাদের সকলের।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেকউল্লাহ রফিক এবং জাফর আলম, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহামান প্রমুখ।