পাল্টা অবস্থান ছাত্রদলের বিপক্ষে ছাত্রলীগের, ঢাবিতে উত্তেজনা

Sunday, September 22nd, 2019
ছাত্রদলের বিপক্ষে ছাত্রলীগের পাল্টা অবস্থান, ঢাবিতে উত্তেজনা

ডেস্ক নিউজঃ দীর্ঘদিন পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রদলের নতুন কমিটির সদস্য ও নেতাকর্মীরা অবস্থান নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়েছে। এদিকে পাল্টা অবস্থান নিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। উভয় পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে উত্তেজনা তৈরি হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়।

আজ রবিবার মধুর ক্যান্টিনে ছাত্রদল-ছাত্রলীগ নেতাকর্মীদের পাল্টাপাল্টি স্লোগান দিতে দেখা যায়।

মধুর ক্যান্টিনে অবস্থান নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদলের স্লোগানের পাশাপাশি ও শেখ হাসিনার নামে পাল্টা স্লোগান দিতে দেখা যায় ছাত্রলীগের নেতাকর্মীদের। পাল্টাপাল্টি স্লোগানে উত্তপ্ত হয়ে উঠেছে পরিস্থিতি। তবে বড়ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সকাল ১১টার কিছুক্ষণ পরে ছাত্রদলের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ক্যাম্পাসে আসেন। অন্যদিকে সকাল থেকেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মধুর ক্যান্টিনে অবস্থান নিয়েছিলেন।

ছাত্রদলের নেতাকর্মীরা এরপর খালেদা জিয়ার মুক্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। পরে তারা বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে দেখা করে।

মধুর ক্যান্টিনে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন ছাত্রদল সভাপতি খোকন।

গণমাধ্যমকর্মীদের তিনি বলেন, ছাত্রদল সবসময় সাধারণ ছাত্রদের অধিকার নিয়ে কথা বলে। তাদের নিয়ে কাজ করেছে। গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে সমস্যা হচ্ছে। সেখানে আমরা প্রথম ছাত্রদের অধিকার নিয়ে কাজ করবো। আমরা অলরেডি কাজ শুরু করেছি।