উত্তরবঙ্গের প্রাচীন রাণীদিঘী পরিদর্শনে অতিরিক্ত সচিব

Tuesday, September 17th, 2019

 

বিজয় রায় (রাণীশংকৈল, ঠাকুরগাঁও প্রতিনিধি) উত্তরবঙ্গের প্রাচীনদিঘী ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় অবস্থিত রামর্ইাদিঘী পরিদর্শন করেছেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: জালাল উদ্দীন এবং উপ সচিব শাহেদা আফরোজ। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে এ দিঘী পরিদর্শনে আসেন তিনি ।

এসময় অতিরিক্ত সচিব জালাল উদ্দিন বলেন, আমি যখন ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসকের দায়িত্বে ছিলাম তখন এলাকার উন্নয়নের জন্য উত্তরবঙ্গের প্রাচীনদিঘী রামরাইদিঘীতে বনায়নরে লক্ষ্যে ভিতরের পাড়ে ফলজ ১২৬০ টি লিচুর গাছ এবং বাইরের পাড়ে ৬০০টি আম ও কাঁঠাল গাছ লাগানো হয়। এ থেকে যে আয় আসে তা রাণীশংকৈল ট্রাস্ট এর মাধ্যমে ঠাকুরগাঁও ফাউন্ডেশনে যায় যা জেলায় শিক্ষাবিস্তারে অবদান রাখছে এবং এ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের মেরামতের জন্য এ উদ্দ্যেগ নেওয়া হয়েছিল। তিনি এই উপজেলাবাসীর প্রতি ধন্যাবাদ জ্ঞাপন করে বলেন এলাকাবসীর কারণে এখনও সুন্দরভাবে এই দিঘীর লিচু গাছগুলো টিকে আছে চমৎকার ভাবে ।

এবং তিনি আরোও বলেন, এখান থেকে যে আয় হচ্ছে তা এই উপজেলাবাসী তথা জেলাবাসীর কাজে লাগবে এবং লাগছে।
এসময় তার সফর সঙ্গী হিসেবে জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম এবং অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম এবং আরোও উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মৌসুমী আফরিদা, উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) সোহাগ চন্দ্র সাহা, সাবেক প্রধান শিক্ষক বিজয় কুমার রায়, প্রেসক্লাব সভাপতি ফারুক আহাম্মদ সরকার, হোসেনগাঁও ইউপি চেয়ারম্যান মাহবুব আলমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।