পাবনা চাটমোহরে ‘প্রতিবন্ধী অধিকার ও সুরক্ষায় গণমাধ্যম ও সমাজ ভিত্তিক সংগঠনের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

Wednesday, September 11th, 2019

তোফাজ্জল হোসেন বাবু,পাবনা ঃ পাবনার চাটমোহর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও সিআরপি’র যৌথ উদ্দ্যোগে এবং এমজেএফ ও ডিএফআইডি’র সহায়তায় আজ ১১ সেপ্টেম্বর সকালে চাটমোহর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের তৃতীয়তলাস্থ মিলনায়তনে ‘প্রতিবন্ধী অধিকার ও সুরক্ষায় গণমাধ্যম ও সমাজ ভিত্তিক সংগঠনের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি মো: জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং সিআরপি’র বিভাগীয় সমন্বয়কারী মো: জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- চাটমোহর পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলাল। বিশেষ অতিথি’র বক্তব্য দেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী এস এম মোজাহারুল হক, দৈনিক চলনবিল পত্রিকার সম্পাদক রকিবুর রহমান টুকুন। আমন্ত্রিত অতিথি’র বক্তব্য দেন- চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাপ্তাহিক সময় অসময় পত্রিকা সম্পাদক কেএম বেলাল হোসেন স্বপন, পৌর কাউন্সিলর মো: নুর-ই হাসান খান ময়না।

বক্তাগণ, স্ব-স্ব অবস্থান থেকে প্রতিবন্ধী মানুষদের প্রতি আরও দায়িত্বশীল হওয়ার আশ্বাস প্রদানের পাশাপাশি প্রতিবন্ধীদের ব্যাপারে সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা চালু করার বিষয় গুলো তুলে ধরেন। একই সাথে তারা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে প্রতিবন্ধী কোটায় চাকরি নিয়ে নিজেদের অধিকার আদায় করে নেয়ার আহ্বান জানান।