বর্ণাঢ্য আয়োজনে হাবিপ্রবি ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Wednesday, September 11th, 2019
আজিজুর রহমান,হাবিপ্রবি প্রতিনিধিঃ উৎসাহ উদ্দীপনা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হলো দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী।১৯৯৯ সালের এই দিনে (১১ সেপ্টেম্বর) এই প্রতিষ্ঠানকে “হাজী মোহাম্মদ দানেশ কৃষি কলেজ” থেকে “হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়”এ রুপান্তর করা হয়।
আজ সকালে বর্ণাঢ্য আয়োজনে উৎসবমুখর পরিবেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মু আবুল কাসেম জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভসূচনা করেন।এসময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে র‍্যালির উদ্বোধন করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন ও দিনাজপুর-ঢাকা মহাসড়ক প্রদক্ষিন করে।
এসময় র‍্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মু আব্দুল কাসেম,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার,রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক,কৃষি অনুষদের ডীন ও পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস, প্রক্টর অধ্যাপক ড. মোঃ খালেদ হোসেন,রিজেন্ট বোডের সদস্য ও পোস্টগ্রাজুয়েট অনুষদের ডীন অধ্যাপক ড. ফাহিমা খানম,ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক মোহাম্মদ রাজীব হাসান,বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শাখার পরিচালক,বিভিন্ন অনুষদের ডীন,শিক্ষক,কর্মকর্তা, সাধারণ শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।
র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে কেক কেটে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মু আবুল কাসেম।পরে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষ থেকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কেটে ফলজ বৃক্ষ রোপণ করেন উপাচার্য।
এদিকে বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া অনুষ্ঠান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোগিতায় বিকেলে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।