প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সজ্জিত হাবিপ্রবি, থাকছে কনসার্ট

Tuesday, September 10th, 2019

 

আজিজুর রহমান (হাবিপ্রবি প্রতিনিধি) ১৯৯৯ সালের ১১ই সেপ্টেম্বর উত্তরাঞ্চল মানুষের আশা আকাঙ্খা পূরণ করতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে উত্তরবঙ্গের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে কার্যক্রম শুরু হয়। সেই থেকে ১১ সেপ্টেম্বর পালিত হয় বিশ্ববিদ্যালয় দিবস।

আগামীকাল(১১ সেপ্টেম্বর) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে যাচ্ছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯ টায় পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ,সকাল ৯.০৫ টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, ৯.১৫ টায় কবুতর ও বেলুন উড়ানো,সকাল ৯.২০ টায় বর্ণাঢ্য র‍্যালি,সকাল ৯.৫০ টায় ফলজ বৃক্ষ বিতরণ,সকাল ১০ টায় কেক কাটা, দুপুর ১.৪০ টায় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া, সন্ধ্যা আলোকসজ্জা ও থাকছে বিশ্ববিদ্যালয় ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলো দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

বিশ্ববিদ্যালয় দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, ইতিমধ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। আশা করি বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকীর সময়টুকু স্মরণীয় রাখতে পারবো।

এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়,বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারী ও মাস্টাররোল শ্রমিকদের ১১ সেপ্টেম্বর সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মুখে সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়।

অনুভূতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কামরুজ্জামান বলেন, অনার্স জীবনে এটাই আমার জন্য শেষ বিশ্ববিদ্যালয় দিবস। তাই দিবসটি স্মরণীয় করে রাখতে আমি প্রস্তুত।