দক্ষিণ মাদার্শায় ছাত্রসেনার উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ ও সংবর্ধনা প্রদান!

Sunday, August 25th, 2019

মুহাম্মদ দেলোয়ার হোসাইন, রাঙ্গুনিয়া প্রতিনিধি:

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা, হাটহাজারী উপজেলার দক্ষিণ মাদার্শা শাখার উদ্যোগে ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী (রহঃ)৫ম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ ও এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ  মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (২ত আগষ্ট) সকালে হযরত আকবর শাহ (রহ.) সুন্নিয়া দাখিল মাদ্রাসার হলরুমে সংগঠনের সভাপতি মুহাম্মদ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,চট্টগ্রাম মহানগর উত্তরের ইসলামী ফ্রন্টের সভাপতি ও চট্টগ্রাম-৫ আসনের সাবেক সংসদ সদস্য  পদপ্রার্থী জননেতা নঈমুল ইসলাম পুতুল। সভায় তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষা অর্জন করে জাতি গঠনের ভূমিকা পালন করতে হবে। একটি জাতির পরিপূর্ণ বিকাশে শিক্ষা হচ্ছে অন্যতম গুরুত্বপূর্ণ হাতিয়ার সুতরাং সে শিক্ষাকে গ্রহণ করে আমাদেরকে এগিয়ে যেতে হবে। শুধু সার্টিফিকেট অর্জনের জন্য শিক্ষাগ্রহণ করলে হবে না সুশিক্ষা অর্জন করে নিজেদের অস্তিত্ব রক্ষার আন্দোলনে সামিল হতে হবে। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে নিপীড়িত-নিযার্তিত জাতিকে শোষণ-বঞ্চনার হাত থেকে মুক্ত করতে সকল ছাত্র সমাজকে লড়াই সংগ্রামে অগ্রণি ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, শিক্ষার সাথে মানসম্মত শিক্ষার কথাটি এখন প্রায়জন বলছেন। সার্টিফিকেট অর্জনের পাশাপাশি দক্ষতাও অর্জন করতে হবে।

সভায় আব্দুর রহমান ও সৈয়দ জুবাইর আবেদীনের যৌথ সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন,আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন আল আইন প্রদেশিক শাখার সভাপতি আবুল হাসেম, প্রধান বক্তার বক্তব্য রাখেন,ছাত্রসেনা হাটহাজারী উপজেলা দক্ষিণের সাধারণ সম্পাদক জাবেদ হোসাইন,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ হারুনুর রশীদ, মাওলানা ইব্রাহীম আল ক্বাদেরী,মিয়া সওদাগর, মাওলানা হানিফ, মুহাম্মদ জসিম,মুহাম্মদ সেলিম, এস এম মামুনুর রশীদ জাবের, সাইফুল ইসলাম, মুহাম্মদ ওসমান,  ফরহাদুল ইসলাম, মুহাম্মদ শোয়াইব খান, মুহাম্মদ লিয়াকত আলী খান, মাওলানা রহিম উল্লাহ, মুহাম্মদ মাছুমুর রশিদ ক্বাদেরী, শফিউল আলম ও আবদুল্লাহ আল ফারুক, রিদুয়ান বাদশা প্রমুখ।
আলোচনার শেষে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ  মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।