সাভারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪-তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত 

Sunday, August 25th, 2019
 মোঃ আলী হোসেন,সাভার প্রতিনিধিঃ    

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সাভারের বিরুলিয়া ইউনিয়নে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। শনিবার (২৪ আগস্ট) দুপুরে বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে বিরুলিয়া ইউনিয়নের কাকাব সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান সুজন মাদবর এর সভাপতিত্বে এবং সাভার উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আমিরুল হাসান কামাল এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।

প্রধান অতিথি তার বক্তব্যে জানান, ‘৭৫ এর ১৫ আগষ্ট আমরা সপরিবারে হারিয়েছি বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একটি বৈষম্যহীন সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে যে মানুষটি নিজের জীবনকে সপরিবারে উৎসর্গ এবং আত্মত্যাগ করেছেন, আসুন ত্যাগের এই মহিমান্বিত দিনে আমরা বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্ট এর সকল শহীদদের জন্যে দোয়া করি।

ডাঃ এনামুর রহমান আরও বলেন, বাংলাদেশ সরকার অতি শীঘ্রই বিদেশে পলাতক বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের ভিতরে আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, অবিভক্ত ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মঞ্জুরে মাওলা সোহেল প্রমুখ,মো শাহাদৎ হোসেন-ভাইস চেয়ারম্যান সাভার ঊপজেলা,হাজী আব্দুল গনি, চেয়ারম্যান-সাভার পৌরসভা,সেলিনা মেম্বার সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী সহ বিপুল সংখ্যক স্থানীয় সাধারণ মানুষ।

আলোচনা সভায় অনুষ্ঠানের অন্যান্য অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন এবং আলোচনা শেষে ‘৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। সব শেষে গণভোজের দ্বারা অনুষ্ঠানের সমাপ্তি হয়।