পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ যুবদল কৃষি বিষয়ক সহ-সম্পাদকের শুভেচ্ছা বাণী।

Sunday, August 11th, 2019
এম এ করিম চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ উৎসর্গ ও ত্যাগের মহান শিক্ষা এবং উৎসবের আমেজ নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছে পবিত্র ঈদ-উল-আযহা।পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা, মোবারকবাদ ও ঈদ মোবারক।

শুভেচ্ছা বার্তায় চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের কৃষি বিষয়ক সহ-সম্পাদক মোহাঃটুটুল আহাম্মেদ বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সকল মুসলিম ভাইবোনদের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাই (ঈদ মোবারক)।

পবিত্র ঈদু-উল-আযহা উপলক্ষে কৃষি বিষয়ক সহ-সম্পাদক টুটুল আহাম্মেদ যুবদলের পক্ষ থেকে শুভেচ্ছা জানাই চাঁপাইনবাবগঞ্জের সর্বস্তরের জনগণকে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের কৃষি বিষয়ক সহ-সম্পাদক টুটুল আহাম্মেদ জানায়, হিজরী দিনপঞ্জি পরিক্রমায় মুসলিম উম্মাহর আনন্দময় দিন ঈদুল আযহায় সমাগত। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসী সহ সকল মুসলিম জনগোষ্ঠীকে উল্লেখ করে  জানায় ‘মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়। তাঁরই নিদর্শন স্বরুপ আমরা প্রতি বছর আল্লাহতায়ালার সন্তুুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী করি।

তিনি আরও বলেন,পবিত্র ঈদ-উল-আযহায় সামর্থ্যবান মুসলমানগোণ মহান রব্বুল আলামিনের সন্তুষ্টি লাভে উদ্দেশ্যে পশু কোরবানি করে থাকে।আর নিজ হাতে লালন পালন করা কোরবানি পশু জবাহ কারার সাথে সাথে মানুষের মনের পশুত্বকে কোরবানি করাই মুলত ঈদ-উল-আযহার প্রকৃত শিক্ষা।পবিত্র ঈদ-উল-আযহা আমাদের পরমতসহিষ্ণুতা, সাম্প্রদায়িক সাম্প্রতী,শান্তিপূর্ণ সহাবস্থান ও আত্মত্যাগের শিক্ষা দেয়।পবিত্র ঈদ-উল-আযহার এ শিক্ষা অন্তরে লালন করে  মহান আল্লাহ তায়ালার সান্নিধ্য ও সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে আত্মত্যাগে পশু কোরবানি করি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের কৃষি বিষয়ক সহ-সম্পাদক মোহাঃ টুটুল আহাম্মেদ প্রবিত্র ঈদ-উল আযহাকে সামনে রেখে বলেন,ঈদ-উল আযহা সাফল্যমন্ডিত করতে এবং ঈদুল আযহার পরিবেশকে  দূষিত মুক্ত করতে চাঁপাইনবাবগঞ্জ জেলার যুবদল সহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কোরবানির বর্জ্য অপসারণে পাশে থাকবে বলে তিনি জানায়।তিনি আরোও বলেন,কোরবানি হচ্ছে ত্যাগস্বীকার করা।যা কোরবানির পশু জবাহ করার পর বাঁকি উচ্ছিষ্ট অংশ অপসারণ করে ত্যাগস্বিকারে পবিত্র ঈদ উল আযহায় আল্লার সন্তষ্টি অর্জনে প্রকৃত শিক্ষা গ্ররহণ করি।যাতে করে ডেঙ্গুমশা সহ বিষাক্ত দূরগন্ধ বাতাসে ছড়িয়ে অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি না করার জন্য বিশেষ ভাবে তাগিদ দেন চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীকে।

পরে তিনি ঈদু উল আযহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত করার আহ্বান জানান।

চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষি বিষয়ক সহ-সম্পাদক মোহাঃটুটুল আহাম্মেদ বলেন, এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে যেন বিলিয়ে দেন।শান্তি সহমর্মিতা ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা নিই পবিত্র ঈদ-উল আযহা থেকে।
আসুন আমরা পবিত্র ঈদ- উল আযহার মর্মবাণী ধারন করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে আমরা সকলে সুন্দর সমৃদ্ধ মাদক মুক্ত সমাজ গঠনের অগ্রণী ভূমিকা পালন করে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ি ।এবং সমৃদ্ধ, শান্তিপূর্ণ বৈষম্যহীন সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত সমাজ তথা  দেশ গঠনের দৃপ্ত শপথ গ্ররহণ করি।বিশ্ব ভরে উঠুক শান্তি সৌহার্দ্য পবিত্র ঈদ-উল-আযহায় এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করে পবিত্র ঈদ- উল-আযহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক-এই কামনা করেন মোহাঃটুটুল আহাম্মেদ চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের কৃষি বিষয়ক সহ-সম্পাদক এবং রাধানগর ইউনিয়ন যুবদলের সভাপতি পদপ্রার্থী।