শ্রীলঙ্কায় হাতুরাসিংহের বদলে নতুন অন্তর্বর্তী কোচ হলেন রুমেশ রত্নায়েকে

Thursday, August 8th, 2019
হাতুরাসিংহের বদলে শ্রীলঙ্কার নতুন অন্তর্বর্তী কোচ হলেন রুমেশ রত্নায়েকে

ডেস্ক নিউজঃ কোচ চন্দিকা হাতুরাসিংহেকে একপ্রকার ‘বরখাস্ত’ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ড। এ অবস্থায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে শ্রীলঙ্কার নতুন অন্তবর্তীকালীন কোচ হিসেবে রুমেশ রত্নায়েকে নিয়োগ পেয়েছেন।

অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগের কথা নিশ্চিত করেছে এসএলসি। তবে হাতুরাসিংহের ভবিষ্যত নিয়ে কোনো মন্তব্য করেনি বোর্ড। এমনকী তাকে বরখাস্ত করা হয়েছে কি না তাও পরিষ্কার করেনি। ফলে বিষয়টি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাম্মি সিলভা বিষয়টি পরিষ্কার না করলেও দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নেন্দো আশা প্রকাশ করেছেন তিনি (হাতুরাসিংহে) পদত্যাগ করবেন।

হাতুরাসিংহেকে ছয় মাসের বেতনও অগ্রিম পরিশোধ করা হয়েছে। তবে হাতুরুসিংহে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাবেন বলে জানা গেছে।

হাতুরাসিংহেকে বরখাস্ত করার কারণ না জানালেও এ বিষয়ে শাম্মি সিলভা বলেন, ‘প্রায় দেড় বছর ধরে আমরা কোচের (হাথুরুসিংহে) পারফরম্যান্স খেয়াল করছি। সেটার ভিত্তিতেই আমরা সিদ্ধান্ত নিয়েছি।’

হাতুরাসিংহে এর আগে বাংলাদেশের কোচ ছিলেন। তবে ২০১৭ সালের ডিসেম্বরে হঠাৎ করেই বাংলাদেশের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়ে শ্রীলঙ্কার দায়িত্ব নেন। তবে তার অধীনে শ্রীলঙ্কার পারফরম্যান্সে সন্তুষ্ট নয় এসএলসি।