গাওয়ার সুযোগ অর্ণবের সঙ্গে

Monday, July 22nd, 2019

অর্ণবঅর্ণব

 

ডেস্ক নিউজঃ গায়ক ও সংগীত পরিচালক অর্ণবের সঙ্গে গাইবার সুযোগ পেতে যাচ্ছেন তিনজন তরুণ-তরুণী। শুধু তা-ই নয়, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষাপ্রতিষ্ঠান শান্তিনিকেতনে নিয়ে গানের ওপর প্রশিক্ষণের ব্যবস্থাও করে দেবেন তিনি। তবে অর্ণবের সঙ্গে গাওয়া এবং শান্তিনিকেতনে যাওয়ার এই সুযোগ পেতে হলে তাঁদের কয়েকটি ধাপ পেরোতে হবে। শনিবার বিকেলে শান্তিনিকেতন থেকে এমনটাই জানান অর্ণব।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তায় তরুণ-তরুণীদের প্রতি আহ্বান জানিয়ে অর্ণব বলেন, ‘দারুণ কিছু হতে যাচ্ছে। দেরি না করে তোমাদের গান পাঠিয়ে দাও এখনই। অপেক্ষায় আছি।’ অনলাইনভিত্তিক সংগীতবিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘দ্য মায়েস্ট্রো সিজন টু’র বিচারক হিসেবে থাকছেন তিনি। শুধু গানের বিচারকই নয়, তিনি থাকবেন একজন মেন্টর হিসেবেও। সেরা ১০ জনকে প্রশিক্ষণ দেবেন আর সেরা ৩ জনকে শান্তিনিকেতনে গান শেখার সুযোগও করে দেবেন তিনি। এ ছাড়া সেরা তিনজনকে নিয়ে অর্ণবের তত্ত্বাবধানে প্রকাশিত হবে নতুন গান ও গানের ভিডিও।

প্রতিযোগিতা কয়েকটি ধাপে সম্পন্ন হবে। গান পাঠানো যাবে প্রাণ লেয়ারের ফেসবুক পেজের ইনবক্সে। ৫ জুলাই শুরু হয়েছে গান পাঠানোর প্রথম রাউন্ড। ৫ আগস্ট পর্যন্ত যে কেউ নিজের কণ্ঠে গেয়ে গান পাঠাতে পারবেন। শুরুতে প্রাপ্ত অবেদন থেকে যথাক্রমে সেরা ১০০, ৩০, ১০ এবং সব শেষে সেরা ৩ জন বাছাই করা হবে। সেরা ১০০ জন থেকে বাছাইয়ের দায়িত্বে থাকবেন অর্ণব।

এর আগেও একবার এমন আয়োজনে বিচারক ছিলেন অর্ণব। এবারের আয়োজনে যুক্ত হওয়ার কারণটি ব্যাখ্যা করলেন। বললেন, ‘১৫ বছরের বেশি সময় ধরে আমরা সংগীতাঙ্গনে আছি। আমাদের শিখিয়ে দেওয়ার অনেকেই ছিলেন। আমার মনে হয়, এখন অনেক মেধাবী তরুণ-তরুণী আছেন কিন্তু পথ দেখিয়ে দেওয়ার মানুষের সংখ্যা কম। এই আয়োজনে আমি প্রতিযোগীদের গানের ক্ষেত্রে কী করবে, কোন কোন বিষয়গুলোর দিকে খেয়াল রাখা দরকার—এসব ধরিয়ে দেওয়ার কাজটি করব। এই নতুনদের সঙ্গে কাজ করতে পারলে আমারও ভালো লাগবে। নিজে কিছু জানতে পারব।’

২৬ জুলাই শান্তিনিকেতন থেকে ঢাকায় ফিরবেন অর্ণব।