স্বরূপকাঠীর গনকপাড়া লোহার ব্রীজটি যেন মরণ ফাঁদ! দেখার নেই কেউ

Thursday, July 11th, 2019

সুমন খান (স্বরূপকাঠী সংবাদাতা) নেছারাবাদ (স্বরূপকাঠীতে) উপজেলার গনকপাড়া বাজারের লোহার ব্রীজটি মেরামতের এক বছর না যেতেই ভেঙ্গে পড়েছে। এলাকাবাসীসহ স্কুলগামী শিশু-কিশোর শিক্ষক- শিক্ষার্থীসহ বাজারে যাতায়াত ব্যবসায়ী, ক্রেতা-বিক্রেতাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

গত শনিবার রাতের আঁধারে একটি বালু বোঝাই কার্গোর ধাক্কায় ব্রীজটির খুঁটি থেকে ভিম ছুটে ভেঙ্গে পড়ে। ওই ব্রিজের এক পাড়ে একটি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়সহ রয়েছে। রয়েছে একটি বাজার।

খালের অপর পাড়ে দৈহারী ইউনিয়ন পরিষদ কার্যালয় ও তহসিল অফিস থাকায় মানুষের যাতায়াতে দুর্ভোগ এখন চরমে।

জানাগেছে, গত বছর জুলাই মাসে বালু বোঝাই কার্গোর ধাক্কায় প্রথমবার ব্রিজটি ভেঙ্গে পড়ে। ওই সময় প্রায় তিনমাস মানুষের ভোগান্তি শেষে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের দুই লাখ টাকা ব্যয়ে ব্রিজটি মেরামত করা হয়।

দৈহারী ইউপি চেয়ারম্যান প্রগতি মণ্ডল বলেন, এত বড় পুল মেরামতের আর্থিক ক্ষমতা তার পরিষদের নেই। তবে, পুল ভেঙ্গে যাওয়ার বিষয়টি তিনি উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছেন এবং শীঘ্রই মেরামত করার আশ্বাস দিয়েছেন। তিনি আরো বলেন, সম্প্রতি বিভিন্ন স্থানে বালু ভরাটের জন্য অবাধে বালু বোঝাই কার্গো চলাচল করছে এবং নতুন নতুন লোহার পুল অসতর্কতায় ভেঙ্গে ফেলছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া জরুরি হয়ে পড়েছে।