নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার হল স্কুলছাত্রী স্বর্ণা

Thursday, July 11th, 2019

 

মোঃ বাবু (পাবনা প্রতিনিধি) পাবনার ঈশ্বরদী উপজেলার ভেরুপাড়া গ্রাম থেকে নিখোঁজ হওয়া স্কুলছাত্রী স্বর্ণা খাতুনকে (১৪) উদ্ধার করেছে র‌্যাব। নিখোঁজের ২৫দিন পর গোপন খবরের ভিত্তিতে বুধবার বিকেলে সিরাজগঞ্জের সলংগা থেকে তাকে উদ্ধার করে র‌্যাব ১২ পাবনা ক্যাম্পের সদস্যরা। এ সময় ঈশ্বরদীর চরমিরকামারী গ্রামের ফজলুর রহমানের কন্যা আরজিনা খাতুন (২৭) নামে এক যুবতীকে আটক করা হয়।

র‌্যাব ১২ পাবনা ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি জামিল আহমেদ জানান, গত ১৫ জুন বিকেলে স্বর্ণা কেনাকাটার জন্য বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। এর পর থেকে তার সন্ধান পাওয়া যাচ্ছিল না। সেই থেকে তার মুঠোফোনও বন্ধ ছিল। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পরও মেয়ের সন্ধান না পেয়ে পরিবার র‌্যাবের সহযোগীতা চাইলে, র‌্যাব তদন্ত শুরু করে। মোবাইল কল লিস্ট ও বিভিন্ন সূত্রে অনুসন্ধান শেষে বুধবার সিরাজগঞ্জের সলংগা থেকে স্বর্ণাকে উদ্ধার করে র‌্যাবের একটি দল।

এএসপি জামিল আরো জানান, বুধবার রাতে র‌্যাব থানা পুলিশের কাছে স্বর্ণা ও আর্জিনাকে হস্তান্তর করেছে। আজ বৃহঃস্পতিবার সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে।

এসআই শাহিন ভুক্তভোগী স্বর্ণার বরাত দিয়ে জানান, পরিবার থেকে জোরপূর্বক বিয়ে দেবার চেষ্টা করায় স্বর্ণা আর্জিনার সহযোগীতা নিয়ে বাড়ি থেকে পালিয়ে গিয়েছিল। কয়েকদিন ঢাকায় মোহাম্মদপুরে এক আত্মীয়ের বাড়িতে অবস্থানের পর, বুধবার তারা সিরাজগঞ্জে র‌্যাবের কাছে ধরা পড়ে।

স্বর্ণার পরিবার, আর্জিনাসহ অজ্ঞাতনামাদের আসামী করে গত ১ জুলাই ঈশ্বরদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। এ মামলায় এ পর্যন্ত চারজন গ্রেফতার হয়েছে। ঈশ্বরদী উপজেলার আলহাজ্ব টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী স্বর্ণা খাতুনকে গত ১৫ জুন থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সে ঈশ্বরদী শহরের ভেলুপাড়া এলাকার মাসুদ রানার মেয়ে।