বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে ‘বিএনপির’ সিরাজ নির্বাচিত

Tuesday, June 25th, 2019

বিএনপির নবনির্বাচিত এমপি গোলাম মোহাম্মদ সিরাজ ও সাবেক এমপি অধ্যক্ষ নুর আফরোজ বেগম জ্যোতি। ফাইল ছবি।

মোঃ আল-আমিন শাওন (বগুড়া প্রতিনিধি) বগুড়া-৬ (সদর) আসনে একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, বগুড়া জেলা বিএনপি’র আহবায়ক ও বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ।

ধানের শীষ প্রতীকে তিনি পেয়েছেন ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা নৌকা প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট। জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী পেয়েছেন ৭ হাজার ২৭১ ভোট।

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে স্থাপিত নির্বাচন কমিশনের কন্ট্রোল রুম থেকে সোমবার রাত সোয়া ৮টার দিকে এ ফল ঘোষণা করা হয়।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪১টি ভোটকেন্দ্রে ইভিএমর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মোট ভোট পড়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৭০, যা মোট ভোটারের ৩৪ দশমিক ৫৫ শতাংশ।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া সদর আসনে জয়লাভ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেয়ায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বগুড়া-৬ (সদর) আসনটি শূন্য ঘোষণা করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেয়েছিলেন ২লাখ ৫ হাজার ৯৮৭ ভোট এবং নুরুল ইসলাম ওমর পান ৩৯ হাজার ৯৬১। তবে ২০১৪ সালে এই আসনে জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

দিকে, নবনির্বাচিত এমপি গোলাম মোহাম্মদ সিরাজকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, জাতীয়তাবাদী কৃষক দলের রাজশাহী বিভাগীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও সাবেক এমপি অধ্যক্ষ নুর আফরোজ বেগম জ্যোতি।