মৌলভীবাজারে দ্বিতীয় জাতীয় বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা প্রণয়ন প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Monday, June 24th, 2019

 

জোবায়ের আহমদ (মৌলভীবাজার প্রতিনিধি) খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন”এই শ্লোগানকে সামনে রেখে জেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে এবং সূচনা সেভ দ্যা চিলড্রেনের সহায়তায় মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের কনফারেন্স হল রুমে দ্বিতীয় জাতীয় বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা প্রণয়ন প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্টিত হয়েছে।

২৪ শে জুন সোমবার সকাল ১১ টায় মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের কনফারেন্স হল রুমে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দীন মাসুদের পরিচালনায় এবং জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক ডাঃ শাহ নেওয়াজ।

কর্মশালা অনুষ্টানে জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বর্তমান অগ্রগতি,ভবিষ্যতে এসডিজি ও দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা বাস্তবায়নে কাজের অগ্রগতি ও পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।
সূচনা কর্মসূচী উপজেলা পর্যায়ে পুষ্টি পরিকল্পনা প্রণয়নে একটি উপস্থাপনা তুলে ধরেন ।

কর্মশালা অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ শাহজাহান কবির চৌধুরী, জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রুকন উদ্দিন, বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের অতিরিক্ত পরিচালক বৃন্দসহ সূচনা প্রতিনিধি, ইউনিসেফ, কেয়ার বাংলাদেশ, নিউট্রেশন ইন্টারন্যাশনাল, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বৃন্দ।