টারান্টিনোর নতুন ছবি প্রাপ্তবয়স্কদের জন্য

Wednesday, June 12th, 2019

`ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড` ছবির দৃশ্যে ব্রাড পিট ও লিওনার্দো ডি ক্যাপ্রিও।`ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড` ছবির দৃশ্যে ব্রাড পিট ও লিওনার্দো ডি ক্যাপ্রিও।

 

ডেস্ক নিউজঃ ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ এই মুহূর্তে শুধু হলিউডেই নয় বরং চলচ্চিত্র দুনিয়ার সব থেকে বড় বাজেটের ছবিগুলোর একটি। এর পেছনে অনেকগুলো কারণ আছে। তার মধ্যে সবচেয়ে বড় কারণ হল এই ছবিতে লিওনার্দো ডি ক্যাপ্রিও, ব্রাট পিট এবং মারগট রোবি মূল ভূমিকায় অভিনয় করেছেন।

সিনেমায় ডিক্যাপ্রিওর চরিত্রের নাম রিক ডাল্টন—১৯৬৯ সালে হলিউডের এক ওয়েস্টার্ন টিভি সিরিজে অভিনয় করা একজন অভিনেতা। টিভি সিরিজে অভিনয়ের পর তখনকার হলিউডের মূলধারায় ঢোকার জন্য সংগ্রাম করছেন রিক। রিকের সঙ্গে বহু দিন ধরে কাজ করছেন স্টান্ট ডাবল ক্লিফ বুথ। এই ক্লিফের চরিত্রে অভিনয় করছেন ব্র্যাড পিট। অস্ট্রেলিয় অভিনেত্রী মারগট রোবিকে এখানে দেখা যাবে আমেরিকান অভিনেত্রী ও মডেল শ্যারন টেইটের চরিত্রে।

তবে এই ছবিটি শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য।কানে বিশেষ প্রদর্শনী শেষে ছবির পরিচালকের সাথে মূল অভিনয়শিল্পীরাকানে বিশেষ প্রদর্শনী শেষে ছবির পরিচালকের সাথে মূল অভিনয়শিল্পীরা

ষাটের দশকে সিরিয়াল কিলিংয়ের জন্য কুখ্যাত কাল্ট নেতা চার্লস ম্যানসন। ১৯৬৯ সালে চার্লস ও তার অনুসারীরা নির্বিচারে ৭ জনকে হত্যা করে সাড়া ফেলে দেয় যুক্তরাষ্ট্রে। হতভাগ্যদের একজন ছিলেন বিশ্বখ্যাত চলচ্চিত্র নির্মাতা রোমান পোলানস্কির অন্তঃসত্ত্বা স্ত্রী শ্যারন টেইট। ম্যানসন ফ্যামিলি নামে পরিচিত তার অনুসারীরা রোমান পোলানস্কির স্ত্রী শ্যারন টেইটসহ ৫ জনকে ১৯৬৯ সালের ৯ আগস্ট ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করে। পরদিন একই গোষ্ঠীর সদস্যরা লস অ্যাঞ্জেলেসর ধনাঢ্য দম্পতি লেনো ও রোজমেরি লাবিয়ানকাকেও হত্যা করে। মার্কিন ইতিহাসে এ দুটি হত্যাকাণ্ড টেইট-লাবিয়ানকা হত্যা মামলা নামে সুপরিচিত। সেই ঘটনার ৫০ বছর পূর্তিতে ২০১৯ সালের ২৬ জুলাই যুক্তরাষ্ট্রে এবং ১৪ আগস্ট যুক্তরাজ্যে সিনেমাটি মুক্তি দেওয়া হবে। সেখানে বড় পর্দায় টেইট আবারো ফিরে আসবেন মারগট রোবির শরীরে জীবন্ত হয়ে। এর আগে ২১ মে ৭২তম কান চলচ্চিত্র উৎসবে ছবিটির বিশেষ প্রদর্শনী হয়েছে।

১৫৯ মিনিট দৈর্ঘ্যের এই ছবি বানাতে খরচ হয়েছে প্রায় সাড়ে আটশ কোটি টাকা। ধারণা করা হচ্ছে, ছবিটি সফলভাবেই বক্স অফিসে আরও বড় অঙ্কের টাকা তুলে এনে পরিচালক কোয়েন্টিন টারান্টিনোদের মুখে হাসি ফোটাতে পারবে।