ইংল্যান্ডকে হারিয়ে মোমেন্টাম ফিরে পেয়েছি: সরফরাজ

Wednesday, June 12th, 2019

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ফেভারিট অস্ট্রেলিয়া ও অনুনমেয় পাকিস্তান। টন্টনে আজ বিকাল সাড়ে তিনটায় মুখোমুখি হচ্ছে দুই দল। যথারীতি এ ম্যাচেও আছে বৃষ্টির চোখরাঙানি। তবে ম্যাচ ভাসিয়ে দেয়ার মতো ভারি বৃষ্টির পূর্বাভাস নেই।

এবারই যেমন ওয়েস্ট ইন্ডিজের কাছে শোচনীয় হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর দ্বিতীয় ম্যাচে হট ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে সবাইকে চমকে দিয়েছে পাকিস্তান। শ্রীলংকার বিপক্ষে পরের ম্যাচটা বৃষ্টিতে ভেসে যাওয়ায় তিন ম্যাচে তাদের সংগ্রহ তিন পয়েন্ট।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মঙ্গলবার সরফরাজ আহমেদ বলেন, আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে বেশি ম্যাচ জিতিনি। ইংল্যান্ডের বিপক্ষেও আমাদের জয় অনেক নয়। তবে শেষ পর্যন্ত আমরা ইংলিশদের হারিয়েছি। এতে মোমেন্টাম ফিরে পেয়েছি।

তিনি বলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা আক্রমণাত্মক ক্রিকেটই খেলব। যেমনটি খেলেছি ইংল্যান্ডের বিপক্ষে।

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপযাত্রা করে অস্ট্রেলিয়া। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখে তারা। তবে ভারতের বিপক্ষে হেরে কক্ষচ্যুত হয় ফিঞ্চ বাহিনী। কালকে যে তারা ঘুরে দাঁড়াতে চাইবে তা খুব ভালো করে জানা সরফরাজের।

বিষয়টি সামনে রেখে তিনি বলেন, আমরা জানি, অস্ট্রেলিয়া কামব্যাক করতে চাইবে। ওয়ার্নার-স্মিথ ফের স্বরূপে ফিরেছে। আমরা আমাদের সব প্রতিপক্ষকে সম্মান করি। তাদের মোকাবেলায় আমরা প্রস্তুত।

‘অস্ট্রেলিয়ার বিপক্ষে খুব বেশি ম্যাচ আমরা জিতিনি। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষেও আমাদের রেকর্ড খুব ভালো ছিল না। শেষ পর্যন্ত ইংল্যান্ডকে আমরা হারিয়েছি। এতে দলের মধ্যে একটি ইতিবাচক আবহ তৈরি হয়েছে। আমরা এখন কোনো দলকেই ভয় পাই না। অস্ট্রেলিয়ার বিপক্ষেও আক্রমণাত্মক ক্রিকেট খেলবে পাকিস্তান। প্রতিপক্ষকে সমীহ করলেও আমরা প্রস্তুত’-যোগ করেন সরফরাজ।