নতুন ফিচার উবারে

Tuesday, June 11th, 2019

উবারউবার

ডেস্ক নিউজঃ বাংলাদেশে উবার অ্যাপে ‘ফোন অ্যানোনিমাইজেসন’ নামে নতুন ফিচার চালু করছে উবার কর্তৃপক্ষ। নতুন এ ফিচারের মাধ্যমে যাত্রী ও চালক পরস্পরের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে ব্যক্তিগত ফোন নম্বর গোপন রাখতে পারবেন।

উবার কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ প্রযুক্তি চালক ও যাত্রীদের যোগাযোগের ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করবে। এতে কেউ কারও ব্যক্তিগত নম্বর জানতে পারবেন না। যাত্রী নিরাপত্তার ক্ষেত্রে বাড়তি সুবিধা পাবেন। এ প্রযুক্তিতে একটি সফটওয়্যারের মাধ্যমে যাত্রী ও চালকের মধ্যকার কলটি কানেক্ট করা হবে, যা উভয়েরই ব্যক্তিগত ফোন নম্বর গোপন রাখবে।

উবার কর্তৃপক্ষ জানিয়েছে, ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি উবারের কমিউনিটি গাইডলাইন মেনে তৈরি করা হয়েছে, যা চালক ও যাত্রীদের পারস্পরিক শ্রদ্ধাবোধ বাড়াতে সাহায্য করবে। ট্রিপ শেষে চালক বা যাত্রীর কেউ যেন কখনোই অনাকাঙ্ক্ষিত কল করে অন্যজনকে বিরক্ত না করেন, তা নিশ্চিত করতে ফিচারটি চালু করা হয়েছে।

উবার বাংলাদেশের লিড জুলকার কাজী ইসলাম বলেন, উবারের মূলে রয়েছেন যাত্রী ও চালকেরা। ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি চালুর মাধ্যমে চালক ও যাত্রীদের ব্যক্তিগত তথ্য নিরাপদ থাকবে।