প্রধানমন্ত্রীর অনুদান পেলেন এটিএম শামসুজ্জামান

Tuesday, May 14th, 2019

কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানের চিকিৎসার ভার নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই হিসেবে তার পক্ষ থেকে ১০ লাখ টাকা দেয়া হয়েছে।

সোমবার (১৩মে) সকালে রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে দেশবরেণ্য এই অভিনেতার মেয়ে কোয়েলের হাতে চেকটি তুলে দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

চেক হস্তান্তরের সময় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, সংগীত শিল্পী রফিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গত ২৬ এপ্রিল (শুক্রবার) রাত সাড়ে নয়টায় পেট ফাঁপা, বার বার বমি ও কোষ্ঠকাঠিন্যজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন এটিএম শামসুজ্জামান।

অবস্থার অবনতি হলে ৩০ এপ্রিল বিকেল ৩টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ৩ মে দুপুরে তার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলে সে সময় তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়।

তবে দুদিন পর ফের অবস্থার অবনতি হলে আবারো ৬ মে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। এরপর থেকে টানা পাঁচদিন লাইফ সাপোর্টে ছিলেন দেশের খ্যাতিমান এই অভিনেতা। সবশেষ ১১ মে তার লাইফ সাপোর্ট খুলে নেয়া হয়।

এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল সাংবাদিকদের জানিয়েছেন, আগের চেয়ে ভালো আছেন তার বাবা।

উল্লেখ্য, এটিএম শামসুজ্জামান অভিনয়ে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং নির্মাতাও।