মির্জাপুরে সেনা সদস্যকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা

Saturday, March 9th, 2019

টাঙ্গাইলের মির্জাপুরে সেনা সদস্যকে প্রতিপক্ষের হামলায় পিটিয়ে হত্যার ঘটনায় নিহত সেনা সদস্য আজিজুলের ছোট ভাই মো. রাসেল বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেছেন। এ মামলায় ৩০ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত আর ১৫-২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ০৫(০৩)১৯।

সূত্রে মতে, এ ঘটনায় পুলিশ গতকাল (৮ মার্চ) ৫ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার মহেড়া ইউনিয়নের দেওভোগ গ্রামের ফিরোজ মোল্লার ছেলে খায়রুল মোল্লা (২২), আজাদ মোল্লার ছেলে আকরাম মোল্লা (২৬), মৃত আব্দুর রশিদ মিয়ার ছেলে বিল্লাল মিয়া (৬৬), রফিক মোল্লার ছেলে মিল্টন মোল্লা (১৯), রাজ্জাক মোল্লার ছেলে মমিনুল মোল্লা (৪০)।

তবে গ্রেপ্তারকৃত মিল্টন মোল্লা এবারের এসএসসি পরীক্ষার্থী। আজকে তার শেষ প্র্যাকটিকাল পরীক্ষা ছিল। অবশ্য আদালতে প্রেরণ করার পূর্বে থানা পুলিশের পক্ষ থেকে আজ তাকে পরীক্ষা দেওয়ার জন্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা শেষে প্রেরণ করা হয় আদালতে।

উল্লেখ্য, নিহত সেনা সদস্য আজিজুলের ছোট ভাই রাসেলের সাথে একই গ্রামের কামরুল মোল্লার সাথে বাকবিতন্ডা ও মারপিটের ঘটনার সুরাহা করতেই গতকাল (৮ মার্চ) সকালে গ্রামে আসে আজিজুল। কিন্তু বিচারের আগেই প্রতিপক্ষের বর্বরোচিত হামলায় হাসপাতালে নেওয়া অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আজিজুল।

নিহত স্বজনদের সাথে কথা হলে তারা অতিদ্রুত এ ঘটনার মূলহোতা কামরুল, শাকিলসহ বাকি আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ বিষয়ে মির্জাপুর থানা অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক জানান, সেনা সদস্য হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে। ৫ জনকে গ্রেপ্তারের পর আজ (০৯ মার্চ) তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বাকি অন্যান্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।