ঠাকুরগাও-৩ আসন দখলে নিতে বিএনপি প্রাথীরা জনগণের সঙ্গে কুশল বিনিময়ে ব্যস্ত

Wednesday, November 21st, 2018

মোঃ মজিবর রহমান (ঠাকুরগাঁও প্রতিনিধি) জাতীয় সংসদ নির্বাচনে প্রায় তিনবার পরাজয় স্বাদ নিয়ে এবার একাদশ সংসদ নির্বাচনে ঠাকুরগাও-৩ আসন দখল নিতে মরিয়া হয়ে উঠেছেন এ আসনের বিএনপি তথা বিশ দলীয় জোট ও জাতীয়ঐক্য ফন্ট মনোনয়ন প্রত্যাশীরা। নেতাদের বক্তব্য ইতিমধ্যে আমরা পরাজিত হয়েছি। দশম সংসদ নির্বাচন একতরফা হওয়ায় বর্জন করেছি। এবার আর না কারণ আগের তুলনায় আমাদের ভোট ব্যাংকের হিসাব পাল্টে গেছে । শত বিপত্তির মধ্যেও জনগণের স্বঃর্স্ফুত ভোট প্রদানের মধ্যে দিয়ে এ আসনের দুই উপজেলায় দুজন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছি। পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা রানীশংকৈল উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত ঠাকুরগাও-৩ আসন। আসনটিতে মোট ভোটার সংখ্যা তিন লক্ষ পয়ত্রিশ হাজার তিনশত পনের জন।
তবে এ আসনে বিএনপি’র প্রার্র্থীরা মরিয়া হয়ে পড়েছেন নিজ দলের মার্কার ভোটে অংশগ্রহণের জন্য। প্রার্থীদের বক্তব্য দল যোগ্য নেতাকেই মনোনীত করবে আর আমরা সকলেই তার জন্য কাজ করবো।
বিএনপি থেকে যারা মনোনয়ন চান তারা হলেন, পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান জাহিদ সহ-সভাপতি জামান চৌধুরী ঠাকুরগাও জেলা বিএনপির সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ ও রানীশংকৈল উপজেলার বাসিন্দা ঢাকা উত্তর মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি কামাল আনোয়ার আহম্মেদ রানীশংকৈল উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম মঈনুুদ্দিন বিশ্বাসের মেয়ে মনিরা বিশ্বাস মনি বিএনপি নেতা পীরঞ্জ উপজেলার বাসিন্দা সুুকুমার রায় পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান জিয়াউর রহমান ও ব্যারিস্টার রোকনুজ্জামান।
সম্প্রতি কথা হয় মনোনয়ন প্রত্যাশী জাহিদুর রহমান জাহিদ বলেন,এর আগে তিনবার বিএনপির প্রার্থী হয়ে নির্বাচন করেছি তখন তৃণমুল পর্যায়ে বিএনপির এত ভোট ছিলো না এখন আমি গ্রামে গ্রামে পাড়ায় গিয়ে ভোট বাড়িয়েছি দলের সাংগঠনিক কাঠামো মজবুত করেছি। যে কারণে আমার নিবাচর্নী এলাকার দুটি উপজেলায়, উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করা সম্ভব হয়েছে। তাই আমি প্রত্যাশা করি আমাকে মনোনয়ন দিলে আমি বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হবো। তবে ভোট যদি ডাকাতি না হয়। মানুষ যদি নির্ভয়ে ভোট কেন্দ্রে আসতে পারে তাহলে।
ওবায়দুল্লাহ মাসুদ বলেন,ঐ আসনটি দখলে নিতে আমি মনোনয়ন চাই। ইতিমধ্যে আমি ব্যাপক গণসংযোগ করেছি। তবে দল যাকে মনোনয়ন করবে আমি তার পক্ষে অব্যশই কাজ করবো।
মহিলা নেত্রী মনিরা বিশ্বাস বলেন,আমার পিতা রানীশংকৈল থানা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি আমি ইতিমধ্যে দলের হয়ে ভাইসচেয়ারম্যান নির্বাচন করেছি। এছাড়াও নারীদের জাতীয়তাবাদী মহিলা দলে সংগঠিত করতে কাজ করে যাচ্ছি। দলের দুঃসময়ে এক মাত্র নারী নেত্রী হিসেবে রাজপথে থেকে কাজ করছি। তাই আমি মনোনয়ন প্রত্যাশী। তবে দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই কাজ করবো।
সব মনোনয়ন প্রত্যাশীর বক্তব্য একই যে কোন মূল্য ঠাকুরগাও-৩ আসন দখল করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আসনটি আন্দোলনের অংশ হিসেবে উপহার দেওয়া।
এ বিষয়ে রানীশংকৈল উপজেলা ছাত্রদলের সভাপতি এম আর বকুল মজুমদার বলেন,আওয়ামী দুঃশাসনের জবাব দিতে সাধারণ ভোটাররা প্রস্তুত হয়ে রয়েছে। নিরপেক্ষ ভোট হলে আমাদের বিজয় সুনিশ্চিত তার উদাহারণ হচ্ছে উপজেলার দুটি চেয়ারম্যান নির্বাচিত পাওয়া । শুধু মাত্র ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারলে হয়।
পীরগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সেলিম বলেন, ভোট দেওয়ার সুযোগ পেলে মানুষ আওয়ামী সরকারের দুঃশাসনের জবাব ব্যালেটের মাধ্যমে দিবে বলে আমি বিশ্বাস করি তাই প্রয়োজন নিরপেক্ষ ভোট দেওয়ার সুযোগ।
বিএনপি নেতা মহসিন আলী বলেন,প্রশাসন যদি নিরপেক্ষ থাকে তাহলে মনোনয়ন যাকেই দেওয়া হোক বিজয় আমাদের সুনিশ্চিত। আওয়ামী সরকারের দুঃশাসনের বিরুদ্বে আন্দোলনের অংশ হিসেবে একাট্রা হয়ে এবার আমরা মাঠে নেমেছি। যেমনভাবে নেমেছিলাম উপজেলা চেয়ারম্যান নির্বাচনে।