ঠাকুরগাঁওয়ে সন্তান নারী পুলিশ সুপার- লাকি,

Tuesday, November 13th, 2018


মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:
ঠাকুরগাঁও জেলার প্রথম কোনো নারী পুলিশ সুপার (এসপি) পদ মর্যাদা লাভ করেন তিনি হলেন সিদ্দিকা লাকী।
১৯৯৩ সালে লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেন। রাজশাহী বোর্ডের মেধা তালিকায় ১৫তম স্থান অধিকার করেন। এই সাফল্যে সেসময় অত্যন্ত আলোচিত ঘটনা ছিল।
এরপর ১৯৯৫ সালের এইচএসসি পরীক্ষা দেন দিনাজপুর সরকারি মহিলা কলেজ থেকে। সেবারও মেধা তালিকায় ১৯ তম জায়গা দখল করেন তিনি। লাকি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স মাস্টার্স করেন। এরপর বাংলাদেশ সিভিল সার্ভিসের ২৪ তম ব্যাচের পুলিশ ক্যাডার হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন ।
চাকরি জীবনে রাজশাহী জেলায় এএসপি এবং ঢাকায় স্পেশাল ব্রাঞ্চে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে আর্মড পুলিশ ব্যাটেলিয়নে কর্মরত রয়েছেন। ২০১০ সালে জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে হাইতিতে এক বছর নিষ্ঠা ও সফলতার সঙ্গে দায়িত্ব পালনকারী এই কর্মকর্তা বাবা মায়ের ৪র্থ সন্তান। তার বাবা মোঃ মীর হাফিজ উদ্দিন দীর্ঘদিন লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক  ছিলেন । তার মা মোছা. আমিনা খাতুন। তার বাবা জন্মস্থান বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের পিছুমাছখূড়িয়া গ্রামে , তিনি দীর্ঘদিন ধরে চাড়োল ইউনিয়নের লাহিড়ী হাটে বসবাস করেন।
এই সাফল্যে অনুভূতি জানাতে গিয়ে সিদ্দিকা লাকি বলেন , একজন দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে আমি কাজ করে চলেছি। আমি খুবই আনন্দিত। দেশের সেবা করার ব্রত নিয়ে পুলিশে যোগ দিয়েছিলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। ঠাকুরগাঁও জেলার মেয়ে হিসেবে আমি গর্বিত।