১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

৬৩ ওমরাহ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৪, ২০১৮, ১০:৩৩ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ:জাতীয় হজ ও ওমরাহ নীতি-হিজরী/২০১৮ খ্রি. নির্দেশনা উপেক্ষা করে ৫শ’র বেশি ওমরাহ যাত্রী পাঠানো ও তাদের কেউ কেউ দেশে ফিরে না আসার অভিযোগে ৬৩টি ওমরাহ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোকে আগামী সাতদিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

রোববার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবদুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এ নির্দেশনা জারি হয়। নির্দেশনায় বলা হয়, জাতীয় হজ ও ওমরাহ নীতি-১৪৩৯ হিজরী/২০১৮ খ্রি. এর অনুচ্ছেদ নং- ২১.২.৩ ও ২১.২.৪ এর নির্দেশনা উপেক্ষা করে বেশ কিছু প্রতিষ্ঠান ওমরাহ’র নির্ধারিত কোটা ৫০০ এর অধিক যাত্রী পাঠানো এবং কোন কোন প্রতিষ্ঠানের ১ হতে ৪৮ জন পর্যন্ত ওমরাহ যাত্রী বাংলাদেশে ফেরত না আসার অভিযোগ পাওয়া যায়।

ওমরাহ এজেন্সির এমন কার্যকলাপের জন্য বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে এবং ওমরাহ ব্যবস্থাপনা কার্যক্রম দারুনভাবে বিঘ্নিত হচ্ছে। এমতাবস্থায়, নির্দেশনা উপেক্ষা করে সরকারের কোনোরুপ অনুমোদন ব্যতিরেকে নির্ধারিত কোটার অতিরিক্ত ওমরাযাত্রী প্রেরণ এবং কোনো কোনো প্রতিষ্ঠান কর্তৃক ন্যূনতম ১ জন হতে ৪৮ জন পর্যন্ত ওমরাহযাত্রী বাংলাদেশ ফেরত না আসা সংক্রান্ত বিষয়ে তার এজেন্সির ব্যাখ্যা উপস্থাপনসহ কেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে আগামী সাত কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নিদের্শক্রমে অনুরোধ করা হলো।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT