২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

৪২৩০ এমএইচ ব্যাটারি সহ লঞ্চ হল অপ্পো এ৫

প্রকাশিতঃ জুলাই ১০, ২০১৮, ৪:৫৫ অপরাহ্ণ


চিনে অপ্পো এ৫ লঞ্চ করল অপ্পো। এটি কম্পানির লেটেস্ট মিডরেঞ্জ স্মার্টফোন। লঞ্চের আগেই এই ফোন নিয়ে ইন্টারনেটে ঝড় উঠেছিল। অবশেষে লঞ্চ হল অপ্পো এ৫।

এই ফোনের সম্পর্কে পাওয়া বেশিরভাগ খবরই সত্যি হয়েছে। অপ্পো এ৫ এর ডিসপ্লের উপরে রয়েছে একটি কালো নচ। অপ্পো এ৫ এ রয়েছে ৮৭.৫ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও। এই ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট আর ফোনের পিছনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা। স্ন্যাপড্রাগন ৪৫০ অপ্পো এ৫ এর অন্যতম প্রধান আকর্ষন ফোনের বিশাল ৪২৩০ এমএইচ ব্যাটারি। যদিও অপ্পো এ৫ এ কোন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকছে না।

অপ্পো এ৫ স্পেসিফিকেশান

অপ্পো এ৫ এ রয়েছে ৬.২ ইঞ্চি ফুল ভিউ এইচডি+ ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এই ডিসপ্লের সাথেই অপ্পো এ৫ তে থাকছে ২.৫ডি কার্ভড গ্লাস।

অপ্পো এ৫ এর ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট। এর সাথেই থাকছে Andreno 506 GPU, 4GB RAM আর 64GB ইন্টারনাল স্টোরেজ। microSD কার্ডের মাধ্যমে অপ্পো এ৫ এর স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। অপ্পো এ৫ এ Android 8.1 Oreo এর উপরে চলবে কোম্পানির নিজস্ব ColorOS 5.1 স্কিন।

অপ্পো এ৫ এ রিয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় থাকবে একটি 13MP ও একটি 2MP সেন্সার। এছাড়াও অপ্পো এ৫ এর সামনে একটি 8MP ক্যামেরা থাকবে।

অপ্পো এ৫ এর অন্যতম প্রধান আকর্ষন ফোনের বিশাল 4230 mAh ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারির মাধ্যমে একবার চার্জ দিয়ে গ্রাহকরা ১৪ ঘন্টা ভিডিও প্লে ব্যাক ও ১১ ঘন্টা গেম খেলতে পারবেন।

কানেক্টিভিটির জন্য অপ্পো এ৫ এ থাকছে 4G VoLTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth 4.2, GPS + GLONASS, USB OTG।

চিনে অপ্পো এ৫ এর দাম ১৫০০ ইউয়ান (প্রায় ১৫,৫৩০ টাকা)। ১৩ জুলাই থেকে এই ফোন বিক্রি শুরু হবে। ইতিমধ্যেই এই ফোনের প্রি অর্ডার শুরু হয়ে গিয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT