২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

৩৬ বছরে মহাকাল নাট্য সম্প্রদায়

প্রকাশিতঃ জুলাই ১৪, ২০১৮, ১১:২৯ পূর্বাহ্ণ


৩৬ বছরে পা দিল মহাকাল নাট্য সম্প্রদায়। ১৯৮৩ সালের এই দিনে প্রতিষ্ঠিত হয় নাট্য সংগঠনটি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ দিনব্যাপী নানা আয়োজন করা হয়েছে।

আজ বিকেলে জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে পুনর্মিলনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, কোরিওগ্রাফি, প্রতিষ্ঠবার্ষিকী সম্মাননা প্রদান, আলোচনাসভা ও নাট্যপ্রদর্শনীর আয়োজন করেছে সংগঠনটি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতিমণ্ডলীর সদস্য নাট্যজন লাকী ইনাম। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন দলের প্রতিষ্ঠাতা সদস্য কবির আহামেদ।

সন্ধ্যা সোয়া ৭টায় পরিবেশিত হবে মহাকাল নাট্য সম্প্রদায় প্রযোজনায় কবি কাজী নজরুল ইসলামের ‘সাপুড়ে’ আশ্রয়ে আনন জামান রচিত এবং ইউসুফ হাসান অর্ক নির্দেশিত মানবপ্রেমের অমর উপাখ্যান ‘নীলাখ্যান’ এর ৪১তম মঞ্চায়ন।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে নাট্যচর্চায় মহাকাল নাট্য সম্প্রদায় ৩৯টি প্রযোজনা মঞ্চে এনেছে ও ইতোমধ্যে ৩৯টি প্রযোজনার ৯৯৮টি প্রদর্শনী এবং দুটি নাট্য প্রযোজনার শতাধিক মঞ্চায়ন এবং একটি প্রযোজনার দেড়শততম মঞ্চায়ন সম্পন্ন করে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT