১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

২ মাস পর কবর থেকে তোলা হলে হেসে ওঠেন মৃত সন্ন্যাসী!

প্রকাশিতঃ জানুয়ারি ২৭, ২০১৮, ১২:০৯ পূর্বাহ্ণ


থাইল্যান্ডের ব্যাংকক শহরের বৌদ্ধ ভিক্ষু লুয়াং ফোর পুয়ান প্রয়াত হন ২০১৭ সালের ১৬ নভেম্বর। ৯২ বছর বয়সে মৃত্যুর পর তাকে পূর্ণ মর্যাদায় সমাহিত করা হয়।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হয়, মধ্য থাইল্যান্ডের লোপবুরি মঠে জীবনের সিংহভাগ সময় অতিবাহিত করেন লুয়াং। আধ্যাত্মিক গুরু হিসেবে তার বিপুল খ্যাতি ছিল। সমাহিত করার দু’মাস পরে ধর্মীয় রীতি মেনেই কবর থেকে তোলা হয় সন্ন্যাসী লুয়াংকে। তার ভক্তরা দেখেন, এই দু’মাস তার মৃতদেহ প্রায় অবিকৃত রয়েছে। তার মুখে এক আশ্চর্য হাসি লেগে রয়েছে, যা তার প্রয়াণের সময় ছিল না।

মৃতদেহকে যখন ধর্মীয় আচারের জন্য ভক্তদের সামনে দিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল, তখনই তার মুখে এই সৌজন্যমূলক হাসি ফুটে ওঠে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য মিররের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়। থাইল্যান্ডের স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, ওই সন্ন্যাসীর দেহকে দেখে মনে হচ্ছিল, বড়জোর ৩৬ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে।

বৌদ্ধ তত্ত্বকে সামনে রেখে ভক্তরা বলছেন, পিয়ান প্রকৃতই নির্বাণ লাভ করেছেন। এই হাসি তার প্রমাণ। প্রয়াণ থেকে ১০০ দিন পরে আবার তাকে সমাহিত করা হবে। ততদিন চলবে ভক্তদের নিরবচ্ছিন্ন প্রার্থনা।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT