২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

২০১৯ সালে ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়বে স্যামসাং

প্রকাশিতঃ জুলাই ২০, ২০১৮, ৭:৫৪ অপরাহ্ণ


দীর্ঘদিন ধরেই বাজারে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন নিয়ে গুঞ্জন চলছে। দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং ভাঁজ করা ফোন তৈরি করছে। কিন্তু কবে নাগাদ তারা এ ফোন বাজারে ছাড়বে, তার কোনো দিনক্ষণ এতদিন সুনির্দিষ্ট করে জানা যায়নি। তবে প্রযুক্তি বিশ্লেষকেরা এবার নিশ্চিত হতে পেরেছেন, ২০১৯ সালেই ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে স্যামসাং।

বর্তমানে ‘উইনার’ কোডনেম ব্যবহার করে ওই ফোন তৈরি করছে স্যামসাং। এতে থাকতে পারে ৭ ইঞ্চি মাপের ট্যাবলেটের মতো স্ক্রিন। এটি ভাঁজ করে প্রচলিত স্মার্টফোনের মতোই ব্যবহার করা যেতে পারে। স্মার্টফোনটির দাম হতে পারে ১ হাজার ৫০০ মার্কিন ডলারের বেশি।

ওয়াল স্ট্রিট জার্নাল-এর এক প্রতিবেদনে জানানো হয়, স্যামসাং তাদের এই ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়লে নতুন পণ্য বিভাগ চালু হবে। স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনের তৃতীয় বিভাগও চালু হয়ে যাবে। বর্তমানে নোট ও এস সিরিজ নামে দুটি ফ্ল্যাগশিপ সিরিজ আছে স্যামসাংয়ের।

স্যামসাংয়ের ঘনিষ্ঠ সূত্রের বরাতে ব্যবসা ও প্রযুক্তিবিষয়ক মিডিয়াটির প্রতিবেদনে বলা হয়, মোবাইল গেমারদের লক্ষ্য করে ভাঁজ করা ওই ফোনটি বাজারে আনবে স্যামসাং। নির্দিষ্ট বাজারে এটি পাওয়া যাবে। প্রথম দিকের প্রতিক্রিয়া সুবিধাজনক হলে ২০১৯ সালের মাঝামাঝি এটি ব্যাপক আকারে বাজারে আনা হবে।

শুরুতে অবশ্য এ ফোন বাজারে ব্যাপক সফলতা না পেলেও প্রথম ভাঁজ করা স্মার্টফোন প্রযুক্তি নির্মাতা হিসেবে বাজার ধরার লক্ষ্য প্রতিষ্ঠানটির।

এ বছরের শুরুর দিকেই ভাঁজ করা স্মার্টফোন নিজেদের পোর্টফোলিওতে আছে বলে জানিয়েছিল স্যামসাং কর্তৃপক্ষ। স্যামসাং মোবাইল বিভাগের প্রধান ডি জে কোহ বলেন, ভাঁজ করা ফোন কোনো চমক নয়, ভাঁজ করা ওএলইডি ফোন এ বছরেই আসবে।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এ বছরেই ভাঁজ করা স্মার্টফোন বাজারে আসার কথা থাকলেও তা সম্ভবত পিছিয়ে যাচ্ছে।

এ বছরের শুরুতে গুঞ্জন উঠেছিল, গ্যালাক্সি এস নামের একটি ভাঁজ করা স্মার্টফোন ২০১৯ সালের কনজ্যুমার ইলেট্রনিক শো (সিইএস) উপলক্ষে ঘোষণা দিতে পারে স্যামসাং। আগামী বছরের জানুয়ারিতে ওই প্রদর্শনী হওয়ার কথা। অনেকে মনে করছেন, ফোনটির দাম ১ হাজার ৮৫০ মার্কিন ডলার হতে পারে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT